শিরোনাম :

  • হরিনাকুণ্ডুতে দুইজনের লাশ উদ্ধারসড়ক দুর্ঘটনায় মুক্তাগাছায় নিহত ৩জামাইয়ের চড়ে শ্বশুরের মৃত্যুপবিএ ঈদুল ফিতর আজচাঁদ দেখা গেছে,আগামী কাল ঈদ
মির্জাপুরে বৃষ্টির পানিতে পুকুরে পরিণত বিদ্যালয়ের মাঠ
মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ
২২ মে, ২০১৮ ১২:২০:৪৩
প্রিন্টঅ-অ+


বৃষ্টির পানিতে পুকুরে পরিণত বিদ্যালয়ের মাঠ এমনটি দেখা গেছে টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান দেওহাটা এ. জে উচ্চ বিদ্যালয় ও দেওহাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়। এতে চরম ভোগান্তির শিকার হচ্ছেন শিক্ষক ও শিক্ষার্থীসহ এলাকাবাসী। ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক সংলগ্ন বিদ্যালয়ের মাঠটি এখন জলাবদ্ধতার কারণে পুকুরে পরিণত হয়েছে। বছরের অধিকাংশ সময়ই এ মাঠে পানি থাকে। এতে করে বিভিন্ন খেলাধুলা থেকে শুরু করে বিভিন্ন দিবস উদযাপন করতেও সমস্যা হয়। বিদ্যালয়ের মাঠটি মহাসড়কের চাইতে প্রায় ৬ফুটেরও বেশি নিচু। মাঠটি মাটি দিয়ে ভরাট করাই এখন প্রধান কাজ বলে মনে করছেন শিক্ষাবিদরা।

বিদ্যালয়ের শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, আমাদের মাঠে পানি জমাট হয়ে থাকার  ফলে আমরা খেলাধুলা করতে পারি না। প্রতিদিন শরীর চর্চা ও মার্চ পাস্টের জন্য প্রস্তুতি নিতে পারি না। অতি দ্রæত যেনো মাঠটি ভরাট করা হয় সে আবেদন জানান শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী।

মাঠে জলাবদ্ধতার বিষয়ে, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লতিকা রাণী পালের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, মাঠে জলাবদ্ধতার ফলে ব্যাপক সমস্যার মধ্যে আছি। তবে বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্যবৃন্দ খুবই সক্রিয়। তারা বিষয়টিকে মাথায় নিয়ে বিদ্যালয়ে প্রবেশ করার জন্য বিকল্প একটি রাস্তা করে দিয়েছেন। দেওহাটা এ.জে উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খোরশেদ আলমের সাথে কথা হলে তিনি বলেন, মহাসড়কের চাইতে মাঠটি নিচু হয়ে গিয়েছে। একটু বৃষ্টির পানিতেই ভরে যায়, শিক্ষার্থীরা মাঠটি ব্যবহার থেকে বঞ্চিত হচ্ছে প্রতিনিয়িতই।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীনের সাথে কথা হলে তিনি বলেন, বিষয়টি খোজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আমার বার্তা/২২ মে ২০১৮/জাকিয়া


আরো পড়ুন