শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
মির্জাপুরে বিএনপির ১৫১ সদস্যের কমিটি ঘোষণা
২১ অক্টোবর, ২০১৮ ২১:৩৬:৫০
প্রিন্টঅ-অ+


মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি :  প্রায় দেড় বছর পর টাঙ্গাইলের মির্জাপুরে বিএনপির ১৫১ সদস্য বিশিষ্ট উপজেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। বিগত ২০১৬ সালের ৩রা ডিসেম্বর মির্জাপুর উপজেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হলেও চলতি বছরের গত সেপ্টেম্বর মাসে আনুষ্ঠানিকভাবে কমিটির ঘোষণা দেয়া হয়। তবে ২০১৭ সালে টাঙ্গাইল জেলা বিএনপির তৎকালীন সভাপতি ফকির মাহাবুব আনাম স্বপন বর্তমান উপজেলা কমিটির অনুমোদন দিলেও ইউনিয়ন পর্যায়ে উপজেলার ১৪টি ইউনিয়ন কমিটি গঠনে দেরি হওয়ার কারণে সময় মত পুর্ণাঙ্গ কমিটি গঠনে কিছুটা জটিলতা দেখা দেয়।

এদিকে ২০১৮ সালের জানুয়ারি মাসের পর থেকেই দায়িত্বপ্রাপ্ত নেতাদের চিঠি ইস্যু করে পর্যায়ক্রমে বিভিন্ন সময়ে তাদের নিকট হস্তান্তর করা হয় বলে জানা গেছে। পুর্বের কমিটি থেকে তেমন নতুন কোন চমক বা ব্যাপক রদবদল না হলেও স্থানীয় নেতৃত্বে জেষ্ঠতার বিবেচনায় পদের পরিবর্তন লক্ষ্য করা গেছে। এছাড়াও বিগত দিনে দলের প্রয়োজনে আন্দোলন-সংগ্রামে নেতাদের সক্রিয় ভূমিকার বিষয়টি কমিটি গঠনের ক্ষেত্রে বিশেষভাবে মূল্যায়ন করা হয়েছে।

নবগঠিত এই ১৫১ সদস্যদের মধ্যে ৬২ জনকে সভাপতি ও সম্পাদক মন্ডলীর সদস্য হিসেবে রাখা হয়েছে। বাকিরা সাধারণ সদস্য পদে মনোনীত হয়েছে। কমিটির তালিকা অনুযায়ী সুপার-(৫) পদে যারা দায়িত্ব পেয়েছেন তারা হলেন: সভাপতি- আবুল কালাম আজাদ সিদ্দিকী, সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম নয়া, সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মৃধা নজরুল ইসলাম, সিনিয়র যুগ্ম সম্পাদক মোঃ নুরুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক হিসেবে ডিএম শফিকুল ইসলাম ফরিদ পুনঃনির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, ২০১৬ সালের সম্মেলনে কাউন্সিলরদের ভোটে নির্বাচনের মাধ্যমে পুনরায় সভাপতি-সম্পাদক পদে কালাম-নয়া নির্বাচিত হন।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির শিশু বিষয়ক সম্পাদক ও উপজেলা বিএনপির সভাপতি, সাবেক সাংসদ আবুল কালাম আজাদ সিদ্দিকী সাংবাদিকদের কমিটি অনুমোদনের সত্যতা নিশ্চিত করে বলেন, "বিএনপি'র গঠনতন্ত্র মেনেই নবগঠিত কমিটি গঠন করা হয়েছে। বিগত দিনের সাংগঠনিক কর্মকান্ড বিবেচনায় রেখে ইউনিয়ন পর্যায়ের অনেক নেতা উপজেলা কমিটিতে স্থান পেয়েছে।" খুব শীঘ্রই মির্জাপুর উপজেলা, পৌর ও কলেজ শাখা ছাত্রদলের আহবায়ক কমিটি গঠনের মধ্য দিয়ে পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।



আমার বার্তা/২১ অক্টোবর ২০১৮/এসকে/জহির


আরো পড়ুন