শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
বিএনপি'র কেন্দ্রীয় নেতা কালাম ৩ দিনের রিমান্ডে
০৭ নভেম্বর, ২০১৮ ২২:০৬:০৯
প্রিন্টঅ-অ+


মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের দুইবারের সাবেক সংসদ সদস্য বিএনপির জাতীয় নির্বাহী কমিটির শিশু বিষয়ক সম্পাদক ও মির্জাপুর উপজেলা বিএনপির সভাপতি আবুল কালাম আজাদ সিদ্দিকীকে ৩ দিনের রিমান্ডে দিয়েছে আদালত।

বুধবার দুপুরের দিকে পল্টন মডেল থানার (ডিএমপি) এক নাশকতার মামলায় আবুল কালাম আজাদ সিদ্দিকীকে আদালতে প্রেরণের আগে ৭ দিনের পুলিশ রিমান্ড চেয়ে ঢাকার মুখ্য মহানগর হাকিম বরাবর আবেদন করলে চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের বিচারক ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার এজাহারে জানা যায়, গতকাল মঙ্গলবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের মহাসমাবেশ থেকে পল্টন মডেল থানায় পুলিশের দায়ের করা নাশকতার এক মামলায় কালামকে গ্রেফতার করে সাদা পোশাকের গোয়েন্দা পুলিশ। এরপর তাকে মিন্টু রোডের ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে রাত ১২টার দিকে পল্টন থানায় প্রেরণ করা হয়।

এদিকে পল্টন মডেল থানার মামলা নং-৯ এ উল্লেখ করা হয়েছে যে, দুর্নীতির মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া'র মুক্তিসহ বিভিন্ন দাবিতে গতকাল ০৬ নভেম্বর ২০১৮ ইং জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ থেকে ফেরার পথে তিনিসহ গ্রেফতারকৃত অন্যান্য নেতা-কর্মীরা পল্টন মডেল থানাধীন রেইনবো গলির মুখে নর্থ সাউথ রোডের উপর সরকারবিরোধী স্লোগান দিয়ে রাস্তাবন্ধ করে যানবাহন চলাচল ব্যাহত করার দায়ে ও পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে (১৪৩/১৪৭/১৪৮/১৪৯/৩৫৩/৩০৭/৩৩২/১০৯/৩৪ পিসি) ধারায় বিএনপির কেন্দ্রীয় নেতা আবুল কালাম আজাদ সিদ্দিকী (৫৫) কে প্রধান আসামী করে তিনিসহ মোট ১০ জনের বিরুদ্ধে উক্ত মামলা দায়ের করা হয়।

মামলার অন্যান্য আসামীরা হলেন- চাঁদপুর জেলার ছেন্দারপার পৌর বিএনপির সভাপতি মোঃ নান্নু মিয়া প্রধান (৬৬), গাজীপুর জেলার পুবাইল উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ আরিফ হোসেন (৩৬), জামালপুর জেলা সদরের ০৩ নং ওয়ার্ড যুবদলের যুগ্ম আহবায়ক মোঃ সাখাওয়াত হোসেন টুটুল (৩০), ঢাকা জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য মোঃ পারভেজ পাঠান (২৩), ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সহ সাধারণ সম্পাদক মোঃ আবু হানিফ নোমান (২৬), কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল আলম রুনু (৩২), ঢাকা মহানগর উত্তর বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাখাওয়াত হোসেন (৩০), গাজীপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি শামসুজ্জামান শিপলু (৪০), রমনা থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ আশরাফুল ইসলাম (৪৮)।

এর আগে গতকাল মঙ্গলবার এই ঘটনায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে গ্রেফতারের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি করা হয়।

এ ব্যাপারে মির্জাপুর উপজেলা বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ডিএম আমিরুল ইসলাম (অমর) জানান, আজ বুধবার বেলা ১২টার দিকে আবুল কালাম আজাদ সিদ্দিকীকে আদালতে প্রেরণ করা হলে বিকেল পৌনে ৪টার দিকে তাকে বিচারক তোফাজ্জল হোসেনের এজলাসে হাজির করা হয়। পরে বিকেল সাড়ে ৫টা নাগাদ ৩ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করা হলে সন্ধ্যায় তাকে পুনরায় পল্টন থানায় নিয়ে আসা হয় বলে তিনি উল্লেখ করেন।

আমার বার্তা/০৭ নভেম্বর ২০১৮/সাদ্দাম/জহির


আরো পড়ুন