শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
শিক্ষকদের প্রশিক্ষণ দিলেন ইলিয়াস কাঞ্চন
শরীয়তপুর প্রতিনিধি :
১৯ নভেম্বর, ২০১৮ ১৭:৩০:১২
প্রিন্টঅ-অ+


‘পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়’ স্লোগান নিয়ে শরীয়তপুরে শিক্ষকদের সড়ক নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ দিলেন নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন । সোমবার দিনব্যাপী নিরাপদ সড়ক চাই শরীয়তপুর জেলা শাখা এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।

শরীয়তপুর পিটিআই হল রুমে ১৬০ জন শিক্ষককে এ প্রশিক্ষণ দেয়া হয়। এছাড়াও কর্মশালায় প্রজেক্টরের মাধ্যমে শিক্ষকদের বিভিন্ন সচেতনতামূলক নাটিকা দেখানো হয়।

প্রশিক্ষণে সড়ক নিরাপত্তার বিভিন্ন দিক তুলে ধরে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন ইলিয়াস কাঞ্চন। তিনি বলেন, প্রজন্মের পর প্রজন্মকে ভবিষ্যত উজ্জল নাগরিক হিসেবে তৈরি করে থাকে শিক্ষক সমাজ। আমরা বিশ্বাস করি সড়কের শৃঙ্খলা ফেরাতে আইন মানার সংস্কৃতি গড়ে তুলতে আগামী প্রজন্মকে শিক্ষক সমাজই গড়ে তুলতে পারবে। তার জন্য তৃণমূল পর্যায় থেকে আমি সচেতনতা সৃষ্টি করতে এই প্রশিক্ষণ কর্মসূচি চালু করি। বিশ্বাস করি আজকের প্রশিক্ষণ কর্মশালায় আপনারা যা জানবেন, বুঝবেন তা আত্মস্থ করে আগামীর আলোকিত সমাজের প্রতিনিধি গড়ে তুলবেন। যাদের সুশৃঙ্খল জীবনবোধ সড়ককে করে তুলবে নিরাপদ।

নিরাপদ সড়ক চাই শরীয়তপুর জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট মুরাদ হোসেন মুন্সীর সভাপতিত্বে কর্মশালায় নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান শামীম আলম দীপেন, মহাসচিব সৈয়দ এহসান উল হক কামাল, সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান, কাশেম আজাদ, নিরাপদ সড়ক চাই শরীয়তপুর জেলা শাখার সহ-সভাপতি মো. ছগির হোসেন, সাধারণ সম্পাদক সমীর চন্দ্র শীল প্রমখ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে সরকারি গোলাম হায়দার খান মহিলা কলেজের সামনে শরীয়তপুর-ঢাকা মহাসড়কে ছাত্রী ছাউনি উদ্বোধন করেন ইলিয়াস কাঞ্চন।



আমার বার্তা/১৯ নভেম্বর ২০১৮/জহির


আরো পড়ুন