শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
শ্রমিক-পুলিশ সংঘর্ষে ফতুল্লায় নিহত ১
নারায়ণগঞ্জ প্রতিনিধি :
০৬ ডিসেম্বর, ২০১৮ ১৬:০২:২৫
প্রিন্টঅ-অ+


নারায়ণগঞ্জের ফতুল্লা বিসিক শিল্পনগরী এলাকায় শ্রমিক ও পুলিশের মধ্যে সংঘর্ষে বুবলি বেগম (৪৫) নামে এক নারী শ্রমিক নিহত হয়েছেন। সংঘর্ষে পুলিশসহ আহত হয়েছেন অন্তত ২৫ জন। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত বুবলি বেগম নওগাঁ জেলার পাঁচচাটিয়া এলাকার সেলিম মিয়ার স্ত্রী। তিনি এনআর গার্মেন্টসের ৭ তলার ৮ নম্বর লাইনের হেলপার হিসেবে কাজ করতেন।

শ্রমিকরা জানান, গত তিনদিন ধরে এনআর গার্মেন্টসের শ্রমিকরা মজুরি বৃদ্ধির দাবি জানিয়ে আসছিল। মালিকপক্ষ এতে অস্বীকৃতি জানালে বৃহস্পতিবার সকালে শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন। এ সময় শ্রমিকরা ঢাকা-নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ সড়ক অবরোধ করে গাড়ি ভাঙচুর শুরু করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এতে শুরু হয় শ্রমিক-পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া। থেমে থেমে চলতে থাকে সংঘর্ষ।

দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের সময় শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার মেহেদীসহ অন্তত ২৫ জন সাধারণ শ্রমিক আহত হন। এ সময় পুলিশ লাঠিচার্জ শুরু করে। এ সময় পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। সংঘর্ষে আহতদের নগরীর ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল ও স্থানীয় হাসপাতালে নেয়া হয়েছে।

ফতুল্লা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মুহাম্মদ মঞ্জুর কাদের বলেন, শ্রমিকদের নিয়ন্ত্রণে আনার জন্য পুলিশ লাঠিচার্জ করলে শ্রমিকরা এলোপাতাড়ি দৌড়াতে থাকে। এ সময় ওই নারী শ্রমিক আহত হন। পরবর্তীতে তিনি মারা যান। পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে। ঘটনার পর বিসিক শিল্প নগরীতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলে তিনি জানান।



আমার বার্তা/০৬ ডিসেম্বর ২০১৮/জহির


আরো পড়ুন