শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
পটুয়াখালীতে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদন্ড
পটুয়াখালী প্রতিনিধি :
১০ জানুয়ারি, ২০১৯ ১৬:১৮:১১
প্রিন্টঅ-অ+


পটুয়াখালী শহরের কলাতলা বাজারের নৈশপ্রহরী আব্দুল কাদের শিকদার হত্যা মামলায় তিনজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

একই সঙ্গে তাদের তিনজনকে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ড দেয়া হয়। বৃহস্পতিবার দুপুরে পটুয়াখালীর বিশেষ দায়রা জজ আদালতের বিচারক মো. শহীদুল্লাহ এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- নুর ইসলাম (৩০), বিল্পব বাড়ই (৩০) ও বারেক শিকদার (২৮)। এদের মধ্যে বিল্পব বাড়ই আদালতে উপস্থিত ছিলেন বাকিরা পলাতক।

মামলার নথি থেকে জানা যায়, ২০১২ সালের ২৭ নভেম্বর রাতে কলাতলা বাজারে ডাকাতি করতে আসে ডাকাতরা। নৈশপ্রহরী আব্দুল কাদের শিকদার (৬০) ডাকাতদের চিনে ফেলায় তাকে কুপিয়ে হত্যা করা হয়।

এ ঘটনায় আব্দুল কাদেরের ছেলে মো. জহিরুল ইসলাম বাদী হয়ে নুর ইসলাম, বিল্পব বাড়ই ও বারেক শিকদারকে আসামি করে সদর থানায় মামলা করেন। দীর্ঘ শুনানি ও ৩০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে তাদের তিনজনকে কারাদণ্ড দেন আদালত।

আদালতে রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর (পিপি) আরিফুল হক টিটু ও আসামি পক্ষের কৌঁসুলি ছিলেন মো. মাহবুবুর রহমান শামিম।





আমার বার্তা/১০ জানুয়ারি ২০১৯/জহির


আরো পড়ুন