শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
ঝিনাইদহে নুসরাত হত্যার বিচার দাবিতে রাস্তায় প্রতিবন্ধী শিশুরা
ঝিনাইদহ প্রতিনিধি :
১৫ এপ্রিল, ২০১৯ ১৮:৪১:৪৪
প্রিন্টঅ-অ+


ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফির হত্যাকারীদের ফাঁসির দাবিতে রাস্তায় নেমেছে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার প্রতিবন্ধী শিশুরা।

সোমবার সকালে পৌরসভার আনোয়ারুল আজিম ও বদর উদ্দিন বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধী) বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী মানববন্ধন কর্মসূচি পালন করেছে। সকাল সাড়ে ১০টায় কালীগঞ্জ-মল্লিকপুর সড়কের ফয়লা গ্রামে বিদ্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করে তারা।

এতে বক্তব্য রাখেন- প্রধান শিক্ষক আজমিরা চৌধুরী, সদস্য সোহেল আহমেদ, শিক্ষক শাহ আলম ও অভিভাবক স্বপ্না বেগম প্রমুখ।

মানববন্ধন কর্মসূচিতে অতিদ্রুত নুসরাত হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। সেই সঙ্গে মানববন্ধন থেকে দাবি তোলা হয়, মেয়েদের জন্য আলাদা শিক্ষাপ্রতিষ্ঠান ও মেয়েদের জন্য নারী শিক্ষকের ব্যবস্থা করতে হবে।

প্রসঙ্গত, ৬ এপ্রিল সকালে আলিম পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় যান নুসরাত জাহান রাফি। সেখানে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়া হয়। ১০ এপ্রিল (বুধবার) রাত সাড়ে ৯টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান অগ্নিদগ্ধ নুসরাত। পরদিন সকালে ময়নাতদন্ত শেষে মরদেহ স্বজনদের বুঝিয়ে দিলে বিকেলে সোনাগাজী পৌরসভার উত্তর চরচান্দিয়া গ্রামের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।



আমার বার্তা/১৫ এপ্রিল ২০১৯/জহির


আরো পড়ুন