শিরোনাম :

  • ঝিলপাড়ে শুধুই আহাজারি ১ হাজার ৯৪২ জন হাজি দেশে ফিরেছেন ভিএআর কেড়ে নিলো ম্যানসিটির জয় বিমানের ফিরতি হজ ফ্লাইট শেষ হবে ১৫ সেপ্টেম্বর টানা ১১ জয়ে রেকর্ডে ভাগ বসাল লিভারপুল
সেমাইয়ে টেক্সটাইল রং,পোকা বেগুনে বেগুনী
গাইবান্ধা প্রতিনিধি :
০৯ মে, ২০১৯ ১১:০৬:৫৭
প্রিন্টঅ-অ+


গাইবান্ধার সাঘাটা উপজেলায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির পাশাপাশি সেমাইয়ে মেশানো হতো ক্ষতিকারক টেক্সটাইল রং। আর এসব দোকানে অভিযান চালিয়ে ১১ হাজার ৫শ টাকা জরিমানা করেছে গাইবান্ধা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ভ্রাম্যমাণ টিম।

বুধবার (৮ মে) বিকেলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ভ্রাম্যমাণ টিমের গাইবান্ধা কার্যালয়ের সহকারী পরিচালক মাসুদ মিয়া সাঘাটা উপজেলার বোনারপাড়ার মিতু সেমাই কারখানাসহ বিভিন্ন দোকানে এ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ টিম সূত্রে জানা যায়, রমজানে নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়ার মিতু বেকারি ও সেমাই কারখানায় লাচ্ছা সেমাইয়ে ক্ষতিকারক টেক্সটাইল রং মিশ্রণের দায়ে ১০ হাজার টাকা জরিমানা আদায়, রং মিশ্রিত সেমাই ধ্বংস ও ভবিষ্যতে এ ধরনের ক্ষতিকর রং মিশ্রণ থেকে বিরত থাকার জন্য কঠোর নির্দেশনা দেয় হয়।

পরে বোনারপাড়া বাজারে কয়েকটি ইফতার প্রস্তুতকারী হোটেল, ফলের দোকান, মাংসের দোকান ও কাঁচাবাজারে অভিযান পরিচালনা করা হয়। এতে পোকাওয়ালা বেগুন দিয়ে বেগুনী ও অস্বাস্থ্যকর পরিবেশে ইফতার তৈরির দায়ে বোনারপাড়ার চার রাস্তা এলাকার রানী হোটেলকে ৫০০ টাকা এবং মূল্য তালিকা না থাকায় রফিকুলের মাংস ঘরকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ টিমের দায়িত্বে থাকা গাইবান্ধা কার্যালয়ের সহকারী পরিচালক মাসুদ মিয়া জানান, রমজানে নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে রাখতে তাদের এই অভিযান চলবে।





আমার বার্তা/০৯ মে ২০১৯/রিফাত


আরো পড়ুন