শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
সিলেট বিভাগে ২৩ জুন থেকে পরিবহন ধর্মঘট
সিলেট প্রতিনিধি :
১৩ জুন, ২০১৯ ১০:০০:৫০
প্রিন্টঅ-অ+


আগামী ২২ জুনের মধ্যে সিলেট-সুনামগঞ্জ রোডে বিআরটিসি বাস চলাচল বন্ধ না করলে ২৩ জুন থেকে সিলেট বিভাগ ও ব্রাহ্মণবাড়িয়া জেলায় অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ঘোষণা দিয়েছেন সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতি।

বুধবার দক্ষিণ সুরমার সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে এক আলোচনা সভায় এ ঘোষণা দেয়া হয়। সিলেট, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ ও সুনামগঞ্জ বাস মালিক-শ্রমিকদের উদ্যোগে পরিবহন শ্রমিকদের এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি আবুল কালামের সভাপতিত্বে ও হবিগঞ্জ জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সজিব আলীর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক, সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন সিমিতির সাধারণ সম্পাদক নুরুল হক, মৌলভীবাজার জেলা সড়ক পরিবহন সমিতির সাধারণ সম্পাদক শামীম আহমদ, মৌলভীবাজার জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আজাদুর রহমান অদুদ, সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক জিয়াউর কবির পলাশ, হবিগঞ্জ জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আজিজুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনিছুর রহমান, কার্যকরী সভাপতি ওমর ফারুক জীবন ও ব্রাহ্মণবাড়িয়া জেলা বাস, মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক হানিফ মিয়া।

সভায় বক্তারা বলেন, গত ৩ জুন সিলেট-সুনামগঞ্জ রোডে বিআরটিসি বাস চলাচল পরিবহন সেক্টরের চালকদের জীবনে আঘাত হেনেছে। পরিবহন শ্রমিক নেতৃবৃন্দের সঙ্গে আলাপ-আলোচনা না করে হঠাৎ এ ধরনের হঠকারী সিদ্ধান্তে তীব্র নিন্দা ও ক্ষোভ জানান পরিবহন মালিক ও শ্রমিক নেতারা।

তারা বলেন, এ হঠকারী সিদ্ধান্তের ফলে মালিক ও পরিবহন শ্রমিকদের জীবন মারাত্মকভাবে বিপর্যস্ত হচ্ছে। পরিবহন সেক্টরকে বিলুপ্ত করার পায়তারায় লিপ্ত রয়েছে একটি স্বার্থান্বেষী মহল। অনতিবিলম্বে সিলেট-সুনামগঞ্জ রোডে বিআরটিসি বাস চলাচল বন্ধ করার জন্য সরকারের সুদৃষ্টি কামনা করেন মালিক শ্রমিক নেতৃবৃন্দ।



আমার বার্তা/১৩ জুন ২০১৯/জহির


আরো পড়ুন