শিরোনাম :

  • হু হু করে বাড়ছে পানি আমার কাছে মনে হয় এই সিরিজে অনেক চ্যালেঞ্জিং : তামিম প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক : স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সিরিজে শ্রীলঙ্কা দলে ফিরলেন চারজন প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করবেন ব্যারিস্টার সুমন
নলকূপের পাইপ দিয়ে বের হচ্ছে গ্যাস
ঝিনাইদহ প্রতিনিধি :
০১ জুলাই, ২০১৯ ১২:২১:৩১
প্রিন্টঅ-অ+


ঝিনাইদহে নলকূপের গোড়া দিয়ে গ্যাস বের হচ্ছে। ম্যাচের কাঠি দিয়ে আগুন জ্বালানোর পর থেকে গত পাঁচদিন ধরে ওই নলকূপের গোড়ায় আগুন জ্বলছে।

জানা যায়, ঝিনাইদহ সদর উপজেলার বিষয়খালীতে মাঠের মধ্যে সাদমান এগ্রো ফুড লিমিটেড কারখানার পাশে একটি কোয়ার্টার নির্মাণের কাজ চলছে। সেখানে একটি টিউবওয়েল বসানো হয়। ২৩০ ফুট গভীরের টিউবওয়েলের গোড়ার পাইপ দিয়ে বের হচ্ছে গ্যাস। এ অবস্থায় টিউবওয়েলের পাইপের চারপাশ ইট-খোয়া, সিমেন্ট দিয়ে ঢালাই দেয়া হলেও ঢালাই ভেদ করে বের হচ্ছে গ্যাস।

স্থানীয়রা জানান, ঝিনাইদহ-যশোর মহাসড়কের বিষয়খালীতে সড়কের পূর্বপাশের মাঠে সাদমান কারখানা এলাকায় একটি টিউবওয়েল বসানো হয়। গত বৃহস্পতিবার হঠাৎ করে টিউবওয়েলের গোড়ার পাইপ দিয়ে বের হয় গ্যাস। ম্যাচের কাঠি দিয়ে আগুন জ্বালানোর পর থেকে গত পাঁচদিন ধরে ওই নলকূপের গোড়ায় আগুন জ্বলছে। খবর পেয়ে উৎসুক জনতা তা দেখতে ভিড় করেন। গ্যাসের গতি থামাতে টিউবওয়েলের গোড়ায় ঢালাই করে দেয়া হয়। এরপরও সেখান থেকে গ্যাস বের হচ্ছে।

নলকূপের পাশে কোয়ার্টারে কাজ করা নির্মাণশ্রমিক শেখ রাসেল বলেন, গত কয়েকদিন ধরে টিউবওয়েলের পাইপ দিয়ে বের হচ্ছে গ্যাস। ম্যাচের কাঠি দিয়ে আগুন জ্বালানোর পর থেকে নলকূপের গোড়ায় আগুন জ্বলছে।

এ ব্যাপারে ঝিনাইদহ ফায়ার স্টেশন অফিসার দিলিপ কুমার বলেন, টিউবওয়েলের পাইপ দিয়ে অনবরত গ্যাস উঠতে থাকলে ক্ষতির আশঙ্কা নেই। তবে ঢালাই দেয়া হলে গ্যাস নিচে থেকে শক্তি বৃদ্ধি পেয়ে অঘটনের আশঙ্কা থাকে। সামগ্রিক বিষয়টি খতিয়ে দেখতে ফায়ার সার্ভিসের একটি টিম সেখানে যাবে।



আমার বার্তা/ ১ জুলাই ২০১৯/রিফাত


আরো পড়ুন