শিরোনাম :

  • আজ শুরু হচ্ছে মহাকালের ‘বাংলা নাট্যোৎসব’ সোনাদিয়ায় শিল্পকারখানা স্থাপন না করার নির্দেশ প্রধানমন্ত্রীর বিক্রিই হলেন না সাকিব-গেইল-মালিঙ্গারা রাজধানীতে আনসার আল ইসলামের চার সদস্য গ্রেফতার কালিদাস কর্মকারের মরদেহে শ্রদ্ধা চারুকলায়
বগুড়ায় ৫শ থেকে ১২শ শয্যায় উন্নীত হলো শজিমেক হাসপাতাল
বগুড়া প্রতিনিধি :
২১ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:৫১:৪৬
প্রিন্টঅ-অ+


বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল ৫০০ শয্যা থেকে ১২০০ শয্যায় উন্নীত করা হয়েছে। গত বুধবার (১৮ সেপ্টেম্বর) অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের প্রশাসন অধিশাখা থেকে এক প্রজ্ঞাপনে এই আদেশ জারি করা হয়েছে।

এর ফলে বগুড়াবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ হলো। ১২শ শয্যার হাসপাতলের প্রয়োজনীয় লোকবল নিয়েগের পর পূর্ণাঙ্গভাবে চিকিৎসা সেবা পাবে রোগীরা।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ডা. রেজাউল আলম জুয়েল জানান, ১৯৯৮ সালে ২৫০ শয্যার মোহাম্মদ আলী হাসপাতালে প্রথম বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের যাত্রা শুরু হয়। এরপর মেডিকেল কলেজ ও হাসাপাতাল নতুন করে অবকাঠামো নির্মাণের পর ২০০৬ সালে ৫০০ শয্যাবিশিষ্ট শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতলে শহরের অদূরে ছিলিমপুরে স্থানান্তর করা হয়।

তিনি জানান, ৫০০ শয্যার হাসপাতাল হলেও এখানে রোগী ভর্তি থাকে ১৩০০ থেকে ১৫০০ জন। রোগীরা বেড না পেয়ে বাধ্য হয়ে হাসপাতলের মেঝেতে শুয়ে চিকিৎসা সেবা নিচ্ছিলেন। ফলে ৫০০ শয্যার জনবল নিয়ে ১৫০০ রোগীকে চিকিৎসা সেবা দিতে হিমশিম খেতে হতো। রোগীদের অতিরিক্ত খাবারের জন্য সংশ্লিষ্ট বিভাগের অর্থের জন্য তাগাদ দিতে হতো। হাসপাতালটি ১২০০ শয্যায় উন্নীত করায় বগুড়াবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ হলো।

জানা গেছে, ১২০০ শয্যার হাসপাতালের জন্য ইতোমধ্যে হাসপাতালের ঊর্ধ্বমুখী ভবন সম্প্রসারণ করার কাজ প্রায় শেষ হযেছে। ব্যয় হয়েছে প্রায় ৬৪ কেটি টাকা। এতে সাড়ে ৪ তলা থেকে ৭ তলা পর্যন্ত ঊর্ধ্বমুখী ভবন সম্প্রসারণ করা হয়।



আমার বার্তা/ ২১ সেপ্টেম্বর ২০১৯/ রহিমা


আরো পড়ুন