শিরোনাম :

  • দুদক পরিচালকের মৃত্যু : আইসোলেশনে থাকা ছেলের আবেগঘন স্ট্যাটাস শেখ হাসিনাকে ধন্যবাদ জানালেন করোনা আক্রান্ত প্রিন্স চার্লস রাখী দাশ পুরকায়স্থের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক ফের করোনা পরীক্ষা করাবেন ট্রাম্প
মানিকগঞ্জে বিদেশফেরত ২২১ জন হোম কোয়ারেন্টাইনে
মানিকগঞ্জ প্রতিনিধি :
১৪ মার্চ, ২০২০ ১২:২৩:৫৫
প্রিন্টঅ-অ+


মানিকগঞ্জে বেড়েই চলছে বিদেশফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে রাখার সংখ্যা। গত পাঁচদিনে মানিকগঞ্জের বিভিন্ন উপজেলায় বিদেশফেরত ২২১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের শরীরে করোনাভাইরাসের উপসর্গ না থাকলেও বিদেশফেরত হওয়ার কারণে নিজ নিজ বাড়িতে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

শনিবার (১৪ মার্চ) নতুন করে ৫২ জনকে পর্যবেক্ষণের জন্য চিহ্নিত করা হয়েছে। শুক্রবার (১৩ মার্চ) ৬০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। এর আগে বৃহস্পতিবার (১২ মার্চ) পর্যন্ত জেলায় ১০৯ জন বিদেশফেরত ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়।

মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে বিভিন্ন স্থানে খোঁজ নিয়ে জানা গেছে, অনেক বিদেশ ফেরত ব্যক্তি নিজ নিজ এলাকায় অবাধে ঘুরে বেড়াচ্ছেন। স্বাস্থ্য বিভাগের নির্দেশনা তারা অনেকেই মানছেন না। স্বাস্থ্য বিভাগ এবং প্রশাসনের নজরদারিও নেই। এতে করে স্থানীয়দের মধ্যে কিছুটা আতঙ্ক বিরাজ করছে।

এ ব্যাপারে সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ জানান, সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলার অনুরোধ করেছি। না হলে এটা ছড়িয়ে যেতে পারে।

তিনি আরও জানান, করোনাভাইরাস প্রতিরোধে সদর হাসপাতালে পুরুষ ১২ জন ও নারী ৫ জনের জন্য মোট ১৭ বেডের আইসোলেশন ইউনিট তৈরি রাখা হয়েছে। এছাড়াও প্রস্তুত আছে ১০০ শয্যার কোয়ারেন্টাইন ইউনিট।



আমার বার্তা/১৪ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন