শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
'ভুল স্বীকারের সংবাদ সম্মেলনেও ভুল তথ্য দিয়েছেন জাফরুল্লাহ'
নিজস্ব প্রতিবেদক :
১৬ অক্টোবর, ২০১৮ ১৩:৪০:৪৭
প্রিন্টঅ-অ+


ভুল স্বীকার করে সংবাদ সম্মেলনে দেয়া বক্তব্যেও বিএনপিপন্থী বুদ্ধিজীবী ডা: জাফরুল্লাহ চৌধুরী বর্তমান সেনাপ্রধান সম্পর্কে বানোয়াট, অসত্য ও বিভ্রান্তিকর তথ্য উপস্থাপন করেছেন। বর্তমান সেনা প্রধানের বিরুদ্ধে কখনো কোর্ট অব ইনকোয়ারিও হয়নি। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর- আইএসপিআর-এর প্রতিবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে।

২১শে আগস্ট গ্রেনেড হামলায় ব্যবহৃত গ্রেনেডের উৎস সম্পর্কে বলতে গিয়ে সময় টিভির এক টকশোতে  চট্রগ্রাম সেনানিবাস থেকে কথিত গোলাবারুদ চুরির কথা বলেন ডা: জাফরুল্লাহ চৌধুরী।

সেনাসদর-এর প্রতিবাদ এবং নানা সমালোচনার মুখে ৪ দিন পর সংবাদ সম্মেলন ডেকে টকশোতে দেয়া বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। পাশাপাশি  তিনি দাবি করেন , টকশোর বক্তব্যে তিনি শব্দ চয়নে ভুল করে সেনাপ্রধান আজিজ আহমদ এর  বিরুদ্ধে কোর্ট অব ইনকোয়ারির জায়গায় কোর্ট মার্শাল হয়েছিল বলেছিলেন।

সোমবার পাঠানো দ্বিতীয় দফায় প্রতিবাদ বিজ্ঞপ্তিতে আইএসপিআর বলছে, ভুল স্বীকার ও দুঃখ প্রকাশ করতে গিয়ে আবারো মিথ্যা তথ্য দিয়ে জেনারেল আজিজ আহমদ এর ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অপচেষ্টা চালিয়েছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। জেনারেল আজিজের বিরুদ্ধে কখনোই কোর্ট অব মার্শাল কিংবা কোর্ট অব ইনকোয়ারি- কোনটাই হয়নি। বাংলাদেশ সেনাবাহিনীর ইতিহাসেও কখনো কোন গ্রেনেড হারানো, চুরি বা বিক্রির ঘটনা ঘটেনি। তাই সংবাদ সন্মেলনে দেয়া জাফরুল্লাহর বক্তব্য মিথ্যাচারের শামিল এবং গর্হিত অপরাধ।

এদিকে গত শুক্রবার ক্যান্টমেন্ট থানায় ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে মানহানির অভিযোগে সাধারণ ডায়েরি করেছে সেনাসদর।



আমার বার্তা/১৬ অক্টোবর ২০১৮/এমবি


আরো পড়ুন