শিরোনাম :

  • জলবায়ু তহবিল গঠনে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান প্রধানমন্ত্রী কুড়িগ্রাম এক্সপ্রেসের উদ্বোধন করবেন আজ নতুন টি-টোয়েন্টি লিগে খেলবেন শচিন লারা মুরালিরা বিমানের সিবিএ নির্বাচন আজ ক্যারিবীয় দলে সুযোগ পেলেন ওয়ালশ-কিং
রাজধানীর কোথাও কোথাও স্বস্তির বৃষ্টি
নিজস্ব প্রতিবেদক :
১৩ জুন, ২০১৯ ১৬:৫৯:৫৬
প্রিন্টঅ-অ+


রাজধানীর মালিবাগে বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা জাহাঙ্গীর আলম বৃহস্পতিবার বেলা আড়াইটায় লালবাগে এক বন্ধুর কাছে মোবাইল ফোনে জানতে চান বৃষ্টি হচ্ছে কিনা? বন্ধুর জবাব, ফাইজলামি করিস। রোদে পুইড়া যাইতাছি। আর তুই কই পাইলি বৃষ্টি? এ সময় জাহাঙ্গীর আলম ভিডিওকলে বন্ধুকে মালিবাগে মুষলধারে বৃষ্টির দৃশ্য দেখালেন।

বেশ কয়েক দিন টানা গরম আবহাওয়ার পর আজ রাজধানীর কোথাও কোথাও বৃষ্টি হয়। এলাকাভেদে ১৫ মিনিট থেকে আধঘণ্টা পর্যন্ত বৃষ্টি হয়। টানা গরমের কারণে অস্বস্তির পর কাঙ্ক্ষিত বৃষ্টি নগরবাসীর অনেকের মাঝে স্বস্তির পরশ বুলিয়ে দেয়। বৃষ্টির মধ্যে অনেকেরই ইচ্ছা করে ভিজে পথ চলতে দেখা যায়। তবে রাজধানীর সর্বত্র বৃষ্টি না হওয়ায় গুমোট আবহাওয়া বিরাজ করছে।

বিকেল সাড়ে ৩টায় আগারগাঁও আবহাওয়া অধিদফতরে যোগাযোগ করা হলে কর্তব্যরত আবহাওয়াবিদ জানান, আগারগাঁওয়ে বৃষ্টির ছিটেফোঁটাও হয়নি। তবে রাজধানীর বিভিন্ন স্থানসহ দেশের কোথাও কোথাও বৃষ্টিপাত হচ্ছে। তবে বৃষ্টিপাতের পরিমাণ এ মুহূর্তে জানানো সম্ভব নয় বলে জানান তিনি।

এদিকে সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, নোয়াখালী, ফেনী, দিনাজপুর ও নীলফামারী অঞ্চলসহ রাজশাহী, খুলনা ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং কিছু কিছু জায়গায় তা প্রশমিত হতে পারে।

দুপুর ১২টায় রাজধানী ঢাকার তাপমাত্রা ছিল ৩৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল ছিল ৩৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।



আমার বার্তা/১৩ জুন ২০১৯/জহির


আরো পড়ুন