শিরোনাম :

  • দুবাই পৌঁছেছেন প্রধানমন্ত্রী মওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী আজ বাঙালি জাতিসত্তার বিকাশে ভাসানীর গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে : প্রধানমন্ত্রী ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে জাতীয় স্বার্থকে প্রাধান্য দিতেন ভাসানী : রাষ্ট্রপতি রাজধানীতে দরজা ভেঙে সাংবাদিকের মরদেহ উদ্ধার
‘নিজেদের স্বার্থে ভারতের সঙ্গে সুসর্ম্পক রাখতে হবে’
২১ জুন, ২০১৯ ২১:১৯:৩৫
প্রিন্টঅ-অ+


‘নিজেদের স্বার্থে ভারতের সঙ্গে আমাদের সু-সর্ম্পক বজায় রাখতে হবে। নইলে বাংলাদেশ এগিয়ে যেতে পারবে না’ বলে মন্তব্য করেছেন সাবেক রাষ্ট্রদূত আব্দুস সালাম। তিনি বলেন, ৭১ সালের মুক্তিযুদ্ধে আমাদের অনেক সাহায্য-সহযোগিতা করেছে ভারত। এ কারণে আমরা খুবই অল্প সময়ে স্বাধীনতা লাভ করতে পেরেছি।

শুক্রবার বিকালে রাজধানীর মহাখালী আওয়াজ ফাউন্ডেশন মিলনায়তনে অনুষ্ঠিত ইন্দো-বাংলা সম্মেলন-১৯ এ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

জ্যোতিপ্রকাশের প্রকাশক ও ইন্দো-বাংলা সেতুবন্ধনের সভাপতি মোস্তফা জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এবং আবু আলীর সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য রাখেন দৈনিক গণমানুষের আওয়াজ পত্রিকার সম্পাদক আইনুল হক, পশ্চিম বাংলার লেখক অজন্তা দববর্মন, বাংলা টিভির বার্তা সম্পাদক সুমন মোস্তাফিজ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক যুগ্ম সম্পাদক তোফাজ্জল হোসেন, ডিআরইউর কল্যাণ সম্পাদক কাওছার আজম, সাবেক কার্যনির্বাহী সদস্য আব্দুল্লাহ কাফি, প্রাণিসম্পদ বিশেষজ্ঞ ডা. আমিন উদ্দিন, দৈনিক গণমানুষের আওয়াজ পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক নাহিদুল হাসান নয়ন প্রমুখ।

সাবেক এ রাষ্ট্রদূত বলেন, ভারতের সঙ্গে ইতোপূর্বে গঙ্গা ও ছিটমহলের সমস্যা সমাধান হয়েছে। বর্তমানে ভারত সরকারের সঙ্গে আমাদের সরকারের সু-সর্ম্পক রয়েছে। আশা করি আগামীতে তিস্তা সমস্যার সমাধান হবে।

ভারতের সঙ্গে সু-সর্ম্পক বজায় রাখতে এধরনের সংগঠনের দরকার রয়েছে বলে উল্লেখ করেন তিনি।



আমার বার্তা/২১ জুন ২০১৯/সাদ্দাম


আরো পড়ুন