শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
মুগদা প্রেসক্লাব-এর ইফতার মাহফিল অনুষ্ঠিত
২৫ এপ্রিল, ২০২২ ১১:৫৭:৪৯
প্রিন্টঅ-অ+

ঢাকার মুগদা প্রেস ক্লাবের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার স্থানীয় জম জম চাইনিজ হোটেল এন্ড  রেস্টুরেন্টে এ সভা অনুষ্ঠিত হয়।


মুগদা প্রেসক্লাবের আহবায়ক মো. আমিনুল ইসলাম-এর সভাপতিত্বে ও অনুষ্ঠান উদযাপন কমিটির সদস্য সচিব মো. সালাম মাহমুদের পরিচালনায় সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী ঐক্য জোটের চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুর রহমান চৌধুরী।


বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. ইনসুর আলী, মুগদা বড় মসজিদের মোতোয়ালি ও বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের ভাইসচেয়ারম্যান জামান উদ্দিন, রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ)-এর চেয়ারম্যান এস এম জহিরুল ইসলাম, মুগদা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. কামরুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ৭০, ৭১, ৭২ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর সেলিনা খান। স্বাগত বক্তব্য রাখেন মুগদা প্রেসক্লাব-এর সদস্য সচিব মো. জাহিদুর রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন অনুষ্ঠান উৎযাপন কমিটির আহবায়ক মো. আফজাল হোসেন। বক্তব্য রাখেন ডেইলি মর্নিং গেøারী পত্রিকার চীফ রিপোর্টার এস এম মাসুদ রানা, দৈনিক বাংলাদেশ সমাচার-এর বিশেষ প্রতিবেদক মো. হুমায়ুন কবির, নারী নেত্রী জাহানারা বেগম সেফু।


অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। একটি রাষ্ট্রের ভাল মন্দ জাতির কাছে উপস্থাপন করা সাংবাদিকদের দায়িত্ব। তিনি আরও বলেন, মুগদা ঢাকার একটি গুরুত্বপূর্ণ এলাকা। এখানে বসবাসকারী সাংবাদিকরা এলাকার উন্নয়নে সরকার ও জনপ্রতিনিধিদের সাথে একাত্বভাবে কাজ করতে পারবে। বিশেষ অতিথি মো. ইনসুর আলী বলেন, মুগদা  ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন-এর একটি গুরুত্বপূর্ণ থানা, এখানে একটি প্রেসক্লাব হওয়ায় আমি অত্যন্ত খুশি। সাংবাদিকদেরকে সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে। সভায় যুগ্ম আহবায়ক মো. আফজাল হোসেন, প্রেসক্লাবের জন্য একটি অফিসের দাবী করলে উপস্থিত বিশেষ অতিথি বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের ভাইসচেয়ারম্যান মো. জামান সাহেব অফিস রুম প্রদানের জন্য সকলকে আশ্বস্ত করেন।  সভায় বক্তারা বলেন, সাংবাদিকতা একটা নীতি নৈতিকতা বোধ সম্পন্ন পেশা যা মর্যাদাসম্পন্ন। সাংবাদিকরা বিপদে মানুষকে সহযোগিতা করতে পারেন, সমাজের যে কোনো অন্যায় অসংগতি তুলে ধরতে পারেন এবং প্রতিবাদ ও প্রতিরোধ করতে পারেন। দেশ ও সমাজের সাধারণ মানুষ বা অন্য পেশার মানুষ যা করতে পারেনা সাংবাদিকগণ তা করতে পারেন। এজন্য প্রশাসনের সহযোগিতা একান্ত কাম্য।

আরো পড়ুন