শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
রাজধানীতে নকল কসমেটিক তৈরি কাঁচামালসহ আটক ১
নগর প্রতিবেদক, লালবাগ
২১ আগস্ট, ২০২২ ১৯:৩৯:৪৩
প্রিন্টঅ-অ+

রাজধানীর কামরাঙ্গীরচরে গোপন সংবাদে নকল প্রসাধনী সামগ্রীসহ সেগুলি তৈরি কাঁচামাল উদ্ধার করে একজনকে আটক করেছে কামরাঙ্গীরচর থানা পুলিশ। গতকাল রবিবার দুপুরে কামরাঙ্গীরচর নিজামবাগের এক ভাড়া বাসায় গোপন সংবাদে নামিদামী দেশি-বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের নকল কসমেটিক তৈরি নকল প্রসাধনী সামগ্রীসহ সেগুলি তৈরি করার যন্ত্রপাতি ও কাঁচামাল উদ্ধার করে কারখানার মালিক জিয়াউর রহমান ওরফে সোহাগকে আটক করেছে নুরবাগ পুলিশ ফাড়ির ইনচার্জ (পরিদর্শক) বিনয় কুমার রায়।


ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, কামরাঙ্গীরচর নিজামবাগের এক ভাড়া বাসায় নামী-দামি কোম্পানির স্টিকার সাঁটিয়ে নকল প্রসাধনী তৈরির কারখানা চালিয়ে আসছিল জিয়াউর রহমান ওরফে সোহাগ। ওই বাড়িতেই নকল প্রসাধনী তৈরির কারখানায় দেখা যায় নকল প্রসাধনী এবং সেগুলি তৈরির যন্ত্রাংশ। যার মধ্যে বহু প্রখ্যাত কোম্পানির নামে নকল স্যাডো, ফেসপ্যাক, জাস্টগো লুস পাউডারসহ বিভিন্ন ব্রান্ডের বিভিন্ন সামগ্রী তৈরি হচ্ছে। রাবার সিলের মাধ্যমে প্রসাধনীর প্যাকেটে ইচ্ছেমত মেয়াদ বসিয়ে তা বাজারজাত করছে। এ ঘটনায় উপকরণ ও নকল কসমেটিকস সামগ্রী জব্দ করে জড়িত কারখানার মালিককে আটক করা হয়েছে।


কারখানা মালিক জিয়াউর রহমান ওরফে সোহাগ জানান, আগে একটি কারখানায় চাকরি করতাম, দুই-তিন বছর আগে চাকরি ছেড়ে দেই, আমি মেথি আর অনন্য উপকরণ মার্কেট থেকে কিনে আনি, তারপর বাসায় বসে বানাই দোকানে দোকানে বিক্রি করে, আমি কারো নাম নকল করিনা।


পুলিশ ফাড়ির ইনচার্জ (পরিদর্শক) বিনয় কুমার রায় জানান, মালামাল জব্দ করে থানায় নিয়ে যাচ্ছি, থানায় নেওয়ার পর ওসি সাহেব ব্যবস্থা নিবেন। 


উল্লেখ্য, নকল কসমেটিক কারখানার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সরকারী নির্দেশনা থাকলেও রহস্যজনক কারণে এখনো তার বাস্তবায়ন হয়নি। এলাকাবাসীদের অভিযোগ, কারখানার মালিকরা স্থানীয় প্রভাবশালীদের সাথে বিশেষ যোগাযোগ রাখায় ওই ভেজাল প্রসাধনী উৎপাদন বন্ধ হচ্ছে না।

আরো পড়ুন