শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
ডিবির পরিদর্শক জালাল হত্যা মামলায় প্রতিবেদন ১৩ জুন
০৬ মে, ২০১৮ ১৬:৫৬:০২
প্রিন্টঅ-অ+


ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক জালাল উদ্দীন হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ আগামী ১৩ জুন ধার্য করেছেন আদালত।

রোববার এ মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকা মহানগর হাকিম মাজহারুল হক প্রতিবেদন দাখিলের নতুন এ তারিখ ঠিক করেন।

প্রসঙ্গত, গত ১৯ মার্চ মধ্যরাতে মধ্য পীরেরবাগ এলাকায় আলিমুদ্দিন স্কুল সংলগ্ন ১০৫/এ/১ নম্বর বাড়িতে অভিযান চালায় পুলিশ। ওই সময় সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধে মাথায় গুলিবিদ্ধ হন জালাল উদ্দীন। পরে রাজধানীর স্কয়ার হাসপাতালে তাকে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ২টার দিকে তিনি মারা যান। বন্দুকযুদ্ধের পর সন্ত্রাসীরা পালিয়ে যায়। ওই ঘটনায় গত ২১ মার্চ মিরপুর মডেল থানায় একটি হত্যা মামলা করেন ডিবির এসআই শামীম আহমেদ। মামলায় মো. হাসান মাহমুদসহ আরো অজ্ঞাত কয়েকজনকে আসামি করা হয়।

উল্লেখ্য, ১৯৮৯ সালে কনস্টেবল পদে পুলিশে যোগদান করেন মো. জালাল উদ্দীন। এর পর এএসআই ও ইন্সপেক্টর পদে পদোন্নতি পান। প্রেসিডেন্ট পুলিশ মেডেলও (পিপিএম) পান তিনি। পদোন্নতি পেয়ে রাজধানীর সূত্রাপুর থানা থেকে তিন মাস আগে ঢাকা মহানগর গোয়েন্দা (পশ্চিম) বিভাগের পল্লবী জোনাল টিমে যোগ দেন। তার গ্রামের বাড়ি ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার নিয়ামতপুর ইউনিয়নের ভোলপাড়ায়। তিনি ৫ ভাই, দুই বোনের মধ্যে তৃতীয় ছিলেন। জালাল উদ্দীনের বড় মেয়ে তৃপ্তি ঢাকার ভিকারুন্নিসা নূন স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণিতে এবং ছোট মেয়ে তূর্যা অষ্টম শ্রেণির শিক্ষার্থী।


 



আমার বার্তা/০৬ মে ২০১৮/জহির



 


আরো পড়ুন