শিরোনাম :

  • ১৫ আগস্টে শহীদদের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধাবঙ্গবন্ধু হত্যাকাণ্ড পৃথিবীর সব থেকে নৃশংসতম হত্যাকাণ্ড : সেতুমন্ত্রীবঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্পিকারের শ্রদ্ধা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধাজাতীয় শোক দিবস আজ
রাজীবের মৃত্যু : ক্ষতিপূরণ বিষয়ে আদেশ মঙ্গলবার
০৭ মে, ২০১৮ ১৩:১৪:০১
প্রিন্টঅ-অ+


রাজধানীতে দুই বাসের চাপায় হাত হারানো তিতুমীর কলেজের শিক্ষার্থী রাজীব হাসানের মৃত্যুর ঘটনায় আদালত বলেছেন, রাজীবের মৃত্যুতে আমরা মর্মাহত।

একই সঙ্গে রাজীবের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে আদেশের জন্য আগামীকাল দিন নির্ধারণ করে দিয়েছেন হাইকোর্ট। রাজীবের খালা জাহানারা পারভীনকে আদালতে উপস্থিত থাকতে বলা হয়েছে।

সোমবার বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চে বিষয়টি আদেশের জন্য আজকের দিন ধার্য ছিল।

এর আগে গতকাল রাজধানীতে দুই বাসের চাপায় হাত হারানো তিতুমীর কলেজের শিক্ষার্থী রাজীব হাসান চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়ার তথ্য হাইকোর্টকে জানান সংশ্লিষ্ট আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

গত ৩ এপ্রিল দুই বাস চালকের বেপরোয়া গাড়ি চালানো শিকার হন রাজীব। দুই বাসের চাপে হাত কাটা পড়ে রাজীবের। আশঙ্কাজনক অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনা নিয়ে সংবাদ প্রকাশের পর ৪ এপ্রিল রিট আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

হাইকোর্ট অন্তবর্তীকালীন নির্দেশনার পাশাপাশি রুল জারি করেন। রাজীবের চিকিৎসার খরচ স্বজন পরিবহন মালিক এবং বিআরটিসিকে বহনের নির্দেশ দেন হাইকোর্ট। একইসঙ্গে তাকে ক্ষতিপূরণ হিসেবে এক কোটি টাকা দিতে কেন নির্দেশ দেওয়া হবে না, সাধারণ যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে বিদ্যমান আইন কঠোরভাবে কার্যকর করতে কেন নির্দেশনা দেওয়া হবে না এবং প্রয়োজনে ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে আইন সংশোধন বা নতুন করে বিধিমালা প্রণয়নের কেন নির্দেশ দেওয়া হবেনা তা জানতে চেয়ে রুল জারি করা হয়। এ রুল এখন বিচারাধীন। কিন্তু রাজীব ১৬ এপ্রিল সোমবার দিবাগত রাত ১২টা ৪০ মিনিটে মারা যান। এ অবস্থায় গতকাল এ তথ্য আদালতকে অবহিত করেন আইনজীবী।



 

আমার বার্তা/০৭ মে ২০১৮/জহির

 


আরো পড়ুন