শিরোনাম :

  • কাউন্সিলর রাজীবকে নিয়ে মোহাম্মদপুরের বাসায় র‌্যাব মায়োর্কার কাছে হেরে বার্সার শীর্ষস্থান মজবুত করলো রিয়াল জুভেন্টাসের টানা পঞ্চম জয়ে রোনালদোর গোল টেকনাফে বন্দুকযুদ্ধে ২ মাদক ব্যবসায়ী নিহত দুই মিনিটের জাদুতে জয়ে ফিরল ম্যান সিটি
ঝিনাইদহে সাতজনের যাবজ্জীবন কারাদণ্ড
ঝিনাইদহ প্রতিনিধি :
৩০ জুন, ২০১৯ ১৫:২০:২৭
প্রিন্টঅ-অ+


ঝিনাইদহে হত্যা ও বিস্ফোরক মামলায় চারজন এবং মাদক মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। রোববার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম ও দ্বিতীয় আদালতের বিচারক গোলাম আজম এ রায় দেন।

হত্যা ও বিস্ফোরক মামলায় দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলা সদরের হাজিডাঙ্গা গ্রামের মৃত আফজাল মন্ডলের ছেলে নাজিম উদ্দিন, মায়াধরপুর গ্রামের মজিবর মন্ডলের ছেলে আসমত, শ্রীপুর গ্রামের মৃত হাজারী মন্ডলের ছেলে তক্কেল ও কুটি দুর্গাপুর গ্রামের মৃত শরিফুল ইসলামের ছেলে নজরুল ইসলাম।

মাদক মামলায় দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলার মহেশপুরের মাইলবাড়িয়া গ্রামের শরিফুল ইসলামের স্ত্রী আমেনা খাতুন, মফিজ উদ্দিনের মেয়ে আমেনা খাতুন এবং খলিলুর রহমানের স্ত্রী মাজেদা খাতুন।

আদালত সূত্রে জানা যায়, ঝিনাইদহ সদর উপজেলার মির্জাপুর গ্রামে গত ২০০৯ সালের এপ্রিল মাসের ১৫ তারিখ রাতে নিজ বাড়িতে ঘুমিয়ে ছিলেন আব্দুল গনি। এ সময় পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির সদস্যরা ওই বাড়িতে বোমা বিস্ফোরণ ঘটায়। এতে গুরুতর আহত হন আব্দুল গনি। পরদিন তিনি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ওই ঘটনায় ঝিনাইদহ সদর থানায় হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা করা হয়। এরপর মামলায় দীর্ঘ শুনানি শেষে আদালত নাজিম উদ্দিন, আসমত আলী, তক্কেল ও নজরুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। এর মধ্যে তক্কেল ও নজরুল ইসলাম পলাতক রয়েছেন।

অন্যদিকে জেলার মহেশপুর উপজেলার দত্তনগর এলাকা থেকে ২০১৩ সালের জুলাই মাসের ২৫ তারিখে দুই লিটার তরল ফেনসিডিল ও ৪৪ বোতল ফেনসিডিল উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় দায়েরকৃত মাদক মামলায় আদালত আমেনা খাতুন, রাবেয়া খাতুন ও মাজেদা খাতুনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। এদের মধ্যে আমেনা খাতুন ও রাবেয়া খাতুন পলাতক রয়েছেন।



আমার বার্তা/৩০ জুন ২০১৯/জহির


আরো পড়ুন