শিরোনাম :

  • কাউন্সিলর রাজীবকে নিয়ে মোহাম্মদপুরের বাসায় র‌্যাব মায়োর্কার কাছে হেরে বার্সার শীর্ষস্থান মজবুত করলো রিয়াল জুভেন্টাসের টানা পঞ্চম জয়ে রোনালদোর গোল টেকনাফে বন্দুকযুদ্ধে ২ মাদক ব্যবসায়ী নিহত দুই মিনিটের জাদুতে জয়ে ফিরল ম্যান সিটি
লতিফ সিদ্দিকীর জামিনের আদেশ রোববার
নিজস্ব প্রতিবেদক :
০৪ জুলাই, ২০১৯ ১৩:৩৮:২৮
প্রিন্টঅ-অ+


দুর্নীতি দমন কমিশনের (দুদকের) মামলায় সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর জামিন চেয়ে করা আবেদনের বিষয়ে আদেশের জন্য আগামী রোববার (৭ জুলাই) দিন ধার্য করেছেন হাইকোর্ট।

এ বিষয়ে আদেশের জন্য আজ (বৃহস্পতিবার) নির্ধারিত দিন ছিল। কিন্তু লতিফ সিদ্দিকীর আইনজীবী কিছু নথিপত্র দাখিল করার জন্য ফটোকপি করা দরকার বলে সময়ের আর্জি জানান। আদালত সময় আবেদন মঞ্জুর করে আগামী রোববার আদেশের জন্য দিন ধার্য করেন।

আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

আজ হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আজ আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক ও সুব্রত কুমার কুন্ডু। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. ওমর ফারুক।

এর আগে জামিন আবেদনের শুনানি নিয়ে গত ২ জুলাই হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চ বুধবার আদেশ দেবেন বলে ঠিক করেন। এরপর আজ বৃহস্পতিবার (৪ জুলাই) আবারও তা পিছিয়ে আগামী রোববার (৭ জুলাই) আদেশের দিন ঠিক করেছেন।

আব্দুল লতিফ সিদ্দিকীসহ দুজনের বিরুদ্ধে ২০১৭ সালের ১৭ অক্টোবর রাতে আদমদীঘি থানায় মামলা করে দুদকের বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম। পাটকলের প্রায় আড়াই একর জমি দরপত্র ছাড়াই বিক্রির মাধ্যমে সরকারের প্রায় ৪০ লাখ ৭০ হাজার টাকা আর্থিক ক্ষতির অভিযোগ আনা হয় মামলায়। মামলার অপর আসামি হলেন ওই জমির ক্রেতা বগুড়া শহরের কাটনারপাড়া এলাকার মৃত হারুন-অর-রশিদের স্ত্রী জাহানারা রশিদ। গত ২০ জুন এ মামলায় বগুড়ার আদালতে জামিন আবেদন করা হয়, কিন্তু তা নামঞ্জুর করেন আদালত।



আমার বার্তা/০৪ জুলাই ২০১৯/জহির


আরো পড়ুন