শিরোনাম :

  • ঝিলপাড়ে শুধুই আহাজারি ১ হাজার ৯৪২ জন হাজি দেশে ফিরেছেন ভিএআর কেড়ে নিলো ম্যানসিটির জয় বিমানের ফিরতি হজ ফ্লাইট শেষ হবে ১৫ সেপ্টেম্বর টানা ১১ জয়ে রেকর্ডে ভাগ বসাল লিভারপুল
বালিশকাণ্ডে জড়িতদের বিরুদ্ধে পদক্ষেপ দেখতে চান হাইকোর্ট
নিজস্ব প্রতিবেদক :
২১ জুলাই, ২০১৯ ১৭:১৪:৪৭
প্রিন্টঅ-অ+


রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের আবাসন প্রকল্পের দুর্নীতির তদন্ত প্রতিবেদন পর্যালোচনা করে জড়িতদের বিরুদ্ধে সরকার কি কি পদক্ষেপ গ্রহণ করেছে দেখতে চান হাইকোর্ট। ফলে এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ করার জন্য মামলার শুনানি ঈদের ছুটির এক সপ্তাহ পর পর্যন্ত মুলতবি করা হয়েছে।

রূপপুরে বিদ্যুৎকেন্দ্রের দুর্নীতির বিষয়ে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের পক্ষ থেকে গঠিত কমিটির তদন্ত প্রতিবেদন দাখিলের পর রোববার (২১ জুলাই) হাইকোর্টের বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ারদীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ রিটের পক্ষে শুনানি করেন রিটকারী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করিম।

গত ২ জুলাই রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে গ্রিণ সিটি আবাসন প্রকল্পে দুর্নীতি তদন্তে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের দুটি কমিটির তদন্ত প্রতিবেদন দেওয়ার পর জড়িতদের বিরুদ্ধে কি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে তা জানানোর নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।

একই সঙ্গে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্পের আওতায় নির্মাণাধীন ভবনে আসবাবপত্র বিশ্বস্ততার সঙ্গে (গুড ফেইথ) কেনা ও উত্তোলনের ব্যর্থতা কেন অবৈধ হবে না -তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন আদালত।



আমার বার্তা/২১ জুলাই ২০১৯/জহির


আরো পড়ুন