শিরোনাম :

  • আজ আন্তর্জাতিক আদিবাসী দিবস আজ ঢাকার তাপমাত্রা বাড়তে পারে অন্ধ্রপ্রদেশে কোভিড সেন্টারে অগ্নিকান্ডে নিহত ৭ ব্রাজিলে করোনায় মৃতের সংখ্যা লাখ ছাড়াল
ভার্চুয়াল আদালতে ৭৫৫ শিশুর জামিন
নিজস্ব প্রতিবেদক :
২৬ জুলাই, ২০২০ ১৬:০৫:৫০
প্রিন্টঅ-অ+


ভার্চুয়াল পদ্ধতিতে তিনটি শিশু উন্নয়ন কেন্দ্রের ৭৫৫ জন শিশুর জামিন দিয়েছেন আদালত। জামিনপ্রাপ্ত ৭৪৬ শিশুকে ইতোমধ্যে তাদের অভিভাবকের কাছে পৌঁছে দেয়া হয়েছে। সুপ্রিম কোর্ট প্রশাসন সূত্রে রোববার (২৬ জুলাই) এ তথ্য জানা যায়।

সুপ্রিম কোর্টের মুখপাত্র ও স্পেশাল অফিসার ব্যারিস্টার মুহাম্মদ সাইফুর রহমান জানান, আইনের সংঘাতে জড়িত শিশুদের জামিনের বিষয়ে গত ১২মে থেকে শুনানি শুরু হয়।২৩ জুলাই পর্যন্ত ৫০ কার্যদিবসে ভার্চুয়াল আদালতে ৭৫৫ জন শিশু জামিন পেয়েছ।



তিনি বলেন, তিনটি শিশু উন্নয়ন কেন্দ্রের এবং কেন্দ্রের বাইরের শিশুও রয়েছে। কেন্দ্রের বাইরের শিশুরা সরাসরি আদালত থেকে জামিন পেয়েছে। ৭৪৬ শিশুকে তাদের অভিভাবকের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে। বাকিদের অভিভাবকের কাছে পৌঁছে দেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমাজসেবা অধিদফতর তিনটি শিশু উন্নয়ন কেন্দ্র পরিচালনা করে আসছে। কেন্দ্র তিনটি হচ্ছে-গাজীপুরের টঙ্গী শিশু উন্নয়ন কেন্দ্র (বালক), গাজীপুরের কোনাবাড়ী শিশু উন্নয়ন কেন্দ্র (বালিকা) এবং যশোরের পুলেরহাটের শিশু উন্নয়ন কেন্দ্র (বালক)।



আমার বার্তা/ ২৬ জুলাই,২০২০/এসএফসি





 


আরো পড়ুন