শিরোনাম :

  • খাদ্যসংকটে বানভাসি মানুষ বিচারকদের নিরাপত্তায় কী ব্যবস্থা : হাইকোর্ট সিভিল সার্ভিসের সামর্থ্য বহুগুণে বৃদ্ধি করেছি : প্রধানমন্ত্রী ট্রেভর বেইলিসকে দলে ভেড়াল কেকেআর পাটুয়াটুলীতে ধসে পড়া ভবন থেকে বাবা-ছেলের মরদেহ উদ্ধার
এবি ব্যাংকের ছয় পরিচালককে দুদকের জিজ্ঞাসাবাদ
নিজস্ব প্রতিবেদক :
১০ অক্টোবর, ২০১৮ ১১:৪৮:০৭
প্রিন্টঅ-অ+


এবি ব্যাংকের পরিচালনা পর্ষদের বর্তমান ও সাবেক ছয় পরিচালককে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (৯ অক্টোবর) দুদকের উপ-পরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা সামছুল আলম সকাল নয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত তাদের জিজ্ঞাসাবাদ করেন।

মুঠোফোন কোম্পানি সিটিসেলের নামে ব্যাংক থেকে ঋণ নিয়ে প্রায় ৪০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে করা মামলার তদন্তের অংশ হিসেবে তাদের এই জিজ্ঞাসাবাদ করা হয়।

যাদের জিজ্ঞাসাবাদ করা হয় তারা হলেন ব্যাংকটির পরিচালক শিশির রঞ্জন বোস ও সৈয়দ আফজাল হাসান উদ্দীন এবং সাবেক পরিচালক মিশাল কবির, ফাহিমুল হক, মো. মেজবাহুল হক ও বিবি সাহা রায়।

এর আগে ১ অক্টোবর ব্যাংকের সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হক, পরিচালক মো. ফিরোজ আহমেদ, সাবেক পরিচালক এম এ আউয়াল ও অধ্যাপক মো. ইমতিয়াজ হোসেনকে জিজ্ঞাসাবাদ করা হয়।

সিটিসেলের নামে ব্যাংক থেকে ঋণ নিয়ে প্রায় ৪০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ২০১৭ সালের ২৮ জুন ১৬ জনের বিরুদ্ধে মামলা করে দুদক। রাজধানীর বনানী মডেল থানায় মামলাটি করেন দুদকের উপপরিচালক শেখ আবদুস সালাম।



আমার বার্তা/১০ অক্টোবর ২০১৮/জহির


আরো পড়ুন