শিরোনাম :

  • দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী কাভার্ডভ্যান মালিকদের সঙ্গে আজ বৈঠকে বসবেন স্বরাষ্ট্রমন্ত্রী ইরানের বিক্ষোভে নিহত ১০৬ : অ্যামনেস্টি এবার তাণ্ডব চালাবে ঘূর্ণিঝড় ‘কালমেগি’ তুরস্কের প্রেসিডেন্ট ও বাংলাদেশের প্রধানমন্ত্রীর নোবেল পাওয়া উচিৎ
ফারমার্স ব্যাংকের পাঁচ কর্মকর্তাকে দুদকে জিজ্ঞাসাবাদ
নিজস্ব প্রতিবেদক :
০৬ মার্চ, ২০১৯ ১২:৩৫:৩১
প্রিন্টঅ-অ+


অর্থ আত্মসাতের অভিযোগে সাবেক ফারমার্স ব্যাংকের (বর্তমানে পদ্মা ব্যাংক) শেরপুর শাখার ৫ ব্যাংক কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (৬ মার্চ) দুদক কার্যালয়ে সকাল থেকে তাদের জিজ্ঞাসাবাদ করছেন তদন্ত কর্মকর্তা সিরাজুল হক।

দুদক সূত্রে জানা গেছে, ৯ জন কর্মকর্তাকে তলব করা হলেও শেরপুর শাখার ৫ জন দুদক কার্যালয়ে পৌঁছেছেন। ঢাকার বাকি ৪ জন এখনও পৌঁছাননি।

২০১৩ সালে অনুমোদন পাওয়া ফারমার্স ব্যাংক পরিচালনা শুরুর তিন-চার বছরের মাথায় নানা অনিয়ম ও ঋণ জালিয়াতিতে ব্যাপক সমালোচনার মুখে পড়ে। এক পর্যায়ে প্রতিষ্ঠানটি গ্রাহকের আমানতের টাকা ফেরত দেয়ার সক্ষমতা হারায়। ব্যর্থতা ও অনিয়মে সরাসরি জড়িত থাকার অভিযোগে কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশে একে একে পদত্যাগ করতে বাধ্য হন ব্যাংকের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালকসহ পরিচালনা পর্ষদের সদস্যরা।

দেড় লাখ গ্রাহক নিয়ে ফারমার্স ব্যাংকের আমানতসহ মোট দায় প্রায় ৫ হাজার ২শ’ কোটি টাকা। মালিকানা, পর্ষদ এবং ব্যবস্থাপনায় পরিবর্তনের পর সম্প্রতি ব্যাংকটি ‘পদ্মা ব্যাংক’ নামে নতুনভাবে যাত্রা শুরু করেছে।



আমার বার্তা/০৬ মার্চ ২০১৯/জহির


আরো পড়ুন