শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
শ্রমিক কল্যাণ তহবিলে ২৩ লাখ টাকা দিলো সিনজেনটা
নিজস্ব প্রতিবেদক :
১১ নভেম্বর, ২০১৮ ১৪:২০:৪৭
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে গত বছরের লভ্যাংশের ২৩ লাখ ৪০ হাজার ৬৫৬ টাকা দিয়েছে সিনজেনটা বাংলাদেশ লিমিটেড।

রোববার সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক চুন্নুর কাছে লভ্যাংশের চেক হস্তান্তর করেন সিনজেনটার ব্যবস্থাপনা পরিচালক এ এম এম গোলাম তৌহিদের নেতৃত্বে তিনি সদস্যের প্রতিনিধি।

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন আইন অনুযায়ী, এক কোটি টাকার সম্পত্তি ও ২ কোটি টাকার বেশি মূলধনী প্রতিষ্ঠানের এক বছরের নিট লভ্যাংশের ৫ শতাংশের মধ্যে চার শতাংশ অর্থ নিজ কোম্পানির শ্রমিকদের জন্য বরাদ্দ থাকে। বাকি এক শতাংশের অর্ধেক প্রতিষ্ঠানের নিজস্ব শ্রমিক কল্যাণ তহবিলে বাকি অর্ধেক শ্রম মন্ত্রণালয়ের অধীন শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের তহবিলে জমা দিতে হয়। এ তহবিল থেকে প্রাতিষ্ঠানিক, অপ্রাতিষ্ঠানিক খাতে নিয়োজিত শ্রমিকদের কল্যাণে অর্থ সহায়তা দেয় সরকার।

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী জানান, শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে বর্তমানে জমার পরিমাণ ৩২৫ কোটি টাকা। এ ছাড়া ২৫ কোটি টাকা শ্রমিকদের কল্যাণে ব্যয় করা হয়েছে।

এ সময় শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক আনিসুল আওয়ালসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



আমার বার্তা/১১ নভেম্বর ২০১৮/জহির


আরো পড়ুন