শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
মূলধন বাড়ছে বীমা করপোরেশনের
নিজস্ব প্রতিবেদক :
০৩ ডিসেম্বর, ২০১৮ ১৮:৫৫:৪৩
প্রিন্টঅ-অ+


জীবন বীমা ও সাধারণ বীমাকে করপোরেশনের অনুমোদিত ও পরিশোধিত মূলধন বাড়ানোর প্রস্তাব করে ‘বীমা করপোরেশন আইন-২০১৮’ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন করেছে সরকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার (৩ ডিসেম্বর) তার কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত ও শেষ বৈঠকে এ আইনের অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের বলেন, ১৯৩৮ সালের ‘দ্য ইনসুরেন্স অ্যাক্ট’কে রহিত করে ২০১০ সালে ‘দ্য ইনসুরেন্স করপোরেশ আইন’ করা হয়। ওই আইনকে রহিত করে নতুন আইন করা হচ্ছে।

প্রস্তাবিত আইনের অধীনে জীবন বীমা ও সাধারণ বীমাকে আনা হয়েছে জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এতদিন জীবন বীমা করপোরেশন এবং সাধারণ বীমা করপোরেশনের অনুমোদিত ও পরিশোধিত মূলধন ছিল ২০ কোটি টাকা করে। প্রস্তাবিত আইনে জীবন বীমা করপোরেশনের অনুমোদিত মূলধন ৩০০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ৩০ কোটি টাকা করার প্রস্তাব করা হয়েছে।

আর সাধারণ বীমা করপোরেশনের অনুমোদিত মূলধন ৫০০ কোটি এবং পরিশোধিত মূলধন ১২৫ কোটি টাকা প্রস্তাব করা হয়েছে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

তিনি আরও বলেন, প্রস্তাবিত বীমা করপোরেশন আইনে পরিচালনা পর্ষদ সাতজন থেকে বৃদ্ধি করে ১০ জনে উন্নীতের প্রস্তাব করা হয়েছে। কমপক্ষে পাঁচজনের উপস্থিতিতে কোরাম হবে।



আমার বার্তা/০৩ ডিসেম্বর ২০১৮/এমবি


আরো পড়ুন