শিরোনাম :

  • হু হু করে বাড়ছে পানি লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক : স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সিরিজে শ্রীলঙ্কা দলে ফিরলেন চারজন প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করবেন ব্যারিস্টার সুমন
ইসলামী ব্যাংকের মুনাফা বেড়েছে
নিজস্ব প্রতিবেদক :
০৭ মে, ২০১৯ ১১:৩৮:১৫
প্রিন্টঅ-অ+


চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) পুঁজিবাজারে তালিকাভুক্ত ইসলামী ব্যাংকের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) আগের বছরের তুলনায় বেড়েছে। মুনাফা বাড়ার পাশাপাশি নগদ অর্থ সংকট থেকে বেরিয়ে এসেছে ব্যাংকটি। সেই সঙ্গে বেড়েছে সম্পদ মূল্য।

ব্যাংকের দেয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (৭ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

তথ্য অনুযায়ী, চলতি হিসাব বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে ব্যাংকটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৪০ পয়সা। আগের বছরের একই সময়ে এ মুনাফার পরিমাণ ছিল ৩৬ পয়সা। অর্থাৎ চলতি বছরের প্রথম তিন মাস আগের বছরের তুলনায় শেয়ার প্রতি মুনাফা বেড়েছে চার পয়সা।

এদিকে ব্যাংকটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য আগের বছরের তুলনায় বেড়েছে। ২০১৯ সালের মার্চ শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের বিপরীতে সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩৪ টাকা ৮৭ পয়সা, যা ২০১৮ সালের মার্চ শেষে ছিল ৩১ টাকা ৮৩ পয়সা।

ব্যাংকের পরিচালন নগদ প্রবাহের তথ্য অনুযায়ী, ২০১৮ সালের জুলাই থেকে ২০১৯ সালের মার্চ পর্যন্ত শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো বা পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ১৫ টাকা ৫২ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ঋণাত্মক ১৩ টাকা ৩৩ পয়সা।



আমার বার্তা/০৭ মে ২০১৯/রিফাত


আরো পড়ুন