শিরোনাম :

  • দুবাই শাসকের সঙ্গে শেখ হাসিনার বৈঠক আরব আমিরাতের আরও বড় বিনিয়োগ প্রত্যাশা প্রধানমন্ত্রীর ওয়েস্ট ইন্ডিজকে সহজে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ আফগানিস্তানের রোনালদোর গোলে ইউরোর মূলপর্বে পর্তুগাল গ্রিজম্যান ঝলকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ইউরোর মূলপর্বে ফ্রান্স
ঢাবির ‘ক’ ইউনিটে ৮৭ শতাংশই অকৃতকার্য
নিজস্ব প্রতিবেদক :
২০ অক্টোবর, ২০১৯ ১৩:৪৭:২৩
প্রিন্টঅ-অ+


ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। ফল বিশ্লেষণ করে দেখা গেছে, এতে পাসের হার ১৩.০৫ শতাংশ। অকৃতকার্য হয়েছে ৮৬.৯৫ শতাংশ।

‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১ হাজার ৭৯৫ আসনের বিপরীতে আবেদনকারীর সংখ্যা ছিল ৮৮ হাজার ৯৯৬ জন। পরীক্ষায় অংশ নেন ৮৫ হাজার ৮৭৯ জন। লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত হয়েছেন ২৫ হাজার ৯২৭ এবং সমন্বিত পাসের সংখ্যা ১১২০৭ জন। পাসের হার ১৩.০৫ শতাংশ।

যেভাবে জানা যাবে ফলাফল

উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে ফলাফল জানতে পারবেন শিক্ষার্থীরা। এ ছাড়া আবেদনকারীরা যেকোনো মোবাইল অপারেটর থেকে DU KA টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে ফিরতি মেসেজে ফল জানতে পারবেন।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২২-২৯ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট ফরম বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে ফরম পূরণ করে ওই সময়ের মধ্যে দিন অফিসে জমা দিতে হবে।



আমার বার্তা/২০ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন