শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
বরিশালে পরীক্ষার ফি মওকুফ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ
১৭ আগস্ট, ২০২১ ১৫:৪৯:০৫
প্রিন্টঅ-অ+


করোনাকালীন শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে সেশনচার্জ, পরীক্ষার ফি ও বিভিন্ন দাবিতে বরিশাল নগরীর সদর রোড অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। সোমবার সকাল ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত তারা সড়কের ওপর অবস্থান করায় নগরী অনেকটা অবরুদ্ধ হয়ে পড়ে।

সকাল ১১টার দিকে সরকারি মহিলা কলেজ, সিটি কলেজ এবং টেকনিক্যাল স্কুল ও কলেজের উচ্চ মাধ্যমিক ও স্নাতক শ্রেণির কয়েকশ ছাত্রছাত্রী সদর রোডে অশ্বিনী কুমার হলের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন। কোতোয়ালি থানা পুলিশ এসে তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করলে তারা সড়কের ওপর বসে পড়ে যানবাহন চলাচল বন্ধ করে দেন।

শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করে অবরোধ চলাকালে বক্তৃতা করেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) বরিশাল জেলা আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমান, সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী প্রমুখ। দুপুর দেড়টার দিকে মহানগর পুলিশের সহকারী কমিশনার রবিউল ইসলাম শামিম ঘটনাস্থলে গিয়ে শিক্ষকদের সঙ্গে আলোচনার ব্যবস্থা করায় শিক্ষার্থীরা সড়ক ছেড়ে দেন।

বরিশাল সিটি কলেজের অধ্যক্ষ আগামী ২১ আগস্টের মধ্যে ফি কমিয়ে নতুন ফি ধার্য করার প্রতিশ্রুতি দেন।

আমার বার্তা/খালেকুজ্জামান


আরো পড়ুন