শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
বইমেলায় আসছে সাংবাদিক রা‌ব্বি হোসেনের প্রথম উপন্যাস ‘স্মৃতির রুমাল’
০৯ ডিসেম্বর, ২০২১ ১৬:৪৯:৪৯
প্রিন্টঅ-অ+

অমর একুশে গ্রন্থমেলা ২০২২-এ প্রকাশিত হচ্ছে তরুণ লেখক ও সাংবাদিক রা‌ব্বি হোসেনের প্রথম উপন্যাস ‘স্মৃতির রুমাল’। সামাজিক ও রোমা‌ন্টিক ধাঁচের উপন্যাসের বইটি এক‌জন মে‌য়ের স্বামীর সংসা‌রে তার দা‌য়িত্ব, সংগ্রাম ও ভা‌লোবাসার টানাপোড়নকে উপজীব্য করেই লেখা হয়েছে, যা পাঠক‌দের আকৃষ্ট করবে। 


ইতোমধ্যে বেশ প্রচার প্রচারণাও লক্ষ্য করা যাচ্ছে স্মৃতির রুমাল বইটি নিয়ে। প্রথম বই পাঠকদের মাঝে বেশ গ্রহণযোগ্য ও পাঠকপ্রিয় হবো বলে বেশ আশাবাদী রাব্বি হোসেন।


বই‌ প্রসঙ্গ‌ে রা‌ব্বি হোসেন ব‌লেন, সামা‌জিক প্রেক্ষাপটের আলোকে সংসা‌রে একজন নারীর ভূমিকা, শ্রম এবং আকাঙ্ক্ষা ইত্যা‌দি ফু‌টি‌য়ে তোলার চেষ্টা ক‌রে‌ছি। এ ছাড়াও দুজন একসাথে থাকার প‌রেও কিছু একটা অপ্রা‌প্তি, অচেনা মানুষকে আপন ভে‌বে আগ‌লে রাখা এবং বাবার সাথে ছেলের মধুর সম্পর্কও র‌য়ে‌ছে উপন্যাস‌টি‌তে। সব কিছু মিলিয়ে গল্পের মাঝে একটা না থাকা, না পাওয়া, না দেখা বিষয় লুকিয়ে আছে। আশা ক‌রি পাঠক‌দের ভা‌লো লাগ‌বে। বইটি প্রকাশ করছে ঘাসফুল প্রকাশনী ও বইটির প্রচ্ছদ শিল্পী হলেন শামীম আরেফিন। 


উল্লেখ্য, মেঘনা নদীর কোল ঘেঁষে বে‌ড়ে উঠা কুমিল্লা জেলা‌র মেঘনা উপজেলায় নব্বই‌য়ের দশ‌কের শেষ দিকে জন্ম নেওয়া এই তরুণ লেখক বর্তমা‌নে সরকা‌রি তিতুমীর ক‌লে‌জের হিসাববিজ্ঞান বিভা‌গের শিক্ষার্থী। পড়াশুনার পাশাপাশি কর্মরত আছেন সাংবাদিকতায়। বর্তমানে তিনি জাতীয় দৈনিক আমার সংবাদ পত্রিকায় কর্মরত আছেন। তরুণ এ লেখক একজন সমাজ সেবক ও তরুণ সংগঠকও বটে।

আরো পড়ুন