শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
স্পেশাল রিসার্চ অ্যাওয়ার্ড পেলেন জবির ৪ শিক্ষক
রিসাত রহমান, জবি
০৪ আগস্ট, ২০২২ ১৬:১৭:২১
প্রিন্টঅ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (UGC) এর ফান্ডে পরিচালিত গবেষণা প্রজেক্ট হতে (Impact Factor সম্বলিত Scopus Indexed জার্নালে প্রকাশের জন্য) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৪ (চার) জন শিক্ষক-কে  Special Research Award প্রদান করা হয়। এই উপলক্ষে  (৪ আগষ্ট ২০২২-বৃহস্পতিবার) এওয়ার্ড প্রাপ্ত শিক্ষকবৃন্দ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এবং ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এর সাথে শুভেচ্ছা বিনিময় করেন।


উল্লেখ্য Special Research Award প্রাপ্ত শিক্ষকবৃন্দ হচ্ছেন উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. কাজী নাহিদা বেগম, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. এ.জে.সালেহ আহাম্মদ , পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জনাব আবুল হাসনাত রোবেল এবং সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ জুলফিকার মাহমুদ।


স্পেশাল রিসার্চ অ্যাওয়ার্ড প্রাপ্ত রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. এ.জে.সালেহ আহাম্মদ বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের গবেষণা পত্র আন্তর্জাতিক ভাবে খ্যাত জার্নালে প্রকাশ করায় ইউজিসি থেকে সম্মাননা দেওয়া হয়েছে। আপাতত চেক প্রদান করা হয়েছে এবং পরবর্তীতে অনুষ্ঠানিকভাবে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হবে। তিনি আরো বলেন, এ ধরনের সম্মাননা বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের নিজ উদ্যোগে দেওয়া হলে গবেষণা কার্যক্রমে অনুগামীর সংখ্যা আরো বাড়বে এবং সকলে উৎসাহের সহিত গবেষণায় এগিয়ে আসবে।

আরো পড়ুন