শিরোনাম :

  • আজ পবিত্র শবে বরাত শবে বরাতে নিজ নিজ ঘরে বসে আল্লাহর ইবাদত করি : রাষ্ট্রপতি সৌভাগ্যের রজনী মানবজাতির জন্য শান্তি-সমৃদ্ধি বয়ে আনুক : প্রধানমন্ত্রী সৌদি আরবের রাষ্ট্রদূত হচ্ছেন জাবেদ পাটোয়ারী
প্যারিসে মে দিবসে বিক্ষোভ-সংঘর্ষ, আটক ২০০
০২ মে, ২০১৮ ১২:০৪:৫১
প্রিন্টঅ-অ+


ফ্রান্সের রাজধানী প্যারিসে বিশ্ব শ্রমিক দিবসে (মে দিবস) পুলিশের সঙ্গে শ্রমিক ইউনিয়নকর্মীদের সংঘর্ষ হয়েছে। সে সময় ইউনিয়নকর্মীরা প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর অর্থনৈতিক সংস্কারের বিরুদ্ধে বিক্ষোভ করেন। ২০০ বিক্ষোভকারীকে আটক করা হয়েছে। প্যারিসের পুলিশ প্রধান মাইকেল দেলপুয়েচ এ কথা জানিয়েছেন।

মাইকেল দেলপুয়েচ জানান, এই সংঘর্ষে চারজন আহত হয়েছেন। আহতদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তা রয়েছেন। বিক্ষোভকারীদের সরিয়ে দিতে দাঙ্গা পুলিশ কাঁদানে গ্যাস ও জলকামান ব্যবহার করেছে।

তিনি বলেন, সহিংসতাকারীরা রাস্তায় থাকা গাড়ি ও অন্যান্য স্থাপনায় আগুন ধরিয়ে দেয়। বিক্ষোভকারীরা 'প্যারিস জেগে ওঠো' 'পুলিশকে সবাই ঘৃণা করো' বলে স্লোগান দিতে থাকে।

এদিকে, এক টুইট বার্তায় এই সংঘর্ষের ঘটনার নিন্দা জানিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁ। তিনি টুইটে বলেন, মে দিবসের মিছিলে সহিংসতার ঘটনা ঘটেছে। আমি তীব্রভাবে এর নিন্দা জানাই। অপরাধীদের শনাক্ত করতে সবধরনের পদক্ষেপ নেওয়া হবে। এ ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশ বলছে, বিক্ষোভে অংশ নেওয়া প্রায় এক হাজার দুইশ' ব্যক্তির সবাই কালো জ্যাকেট পরা ছিল। তারা চরম-বামপন্থী অরাজক গ্রুপ ব্লাক ব্লকসের সদস্য।

সূত্র: রয়টার্স



   আমার বার্তা/০২ মে ২০১৮/জাকিয়া


আরো পড়ুন