শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
পরিস্থিতি স্বাভাবিক না হলে সৌদিতে তারাবিহ ঘরে আদায়ের আহ্বান
আমার বার্তা ডেস্ক :
১৩ এপ্রিল, ২০২০ ১১:৫২:৫৭
প্রিন্টঅ-অ+


সৌদি আরবে চলমান করোনাভাইরাসের পরিস্থিতির পরিবর্তন না হলে মসজিদে নামাজ আদায়ের নিষেধাজ্ঞা অব্যাহত থাকবে। সেক্ষেত্রে আসন্ন রমজানে তারাবিহর নামাজ মসজিদে অনুষ্ঠিত হবে না।

এ ভাইরাস মুক্ত না হওয়া পর্যন্ত মসজিদে তারাবিহ নামাজ স্থগিত থাকবে বলে জানিয়েছেন দেশটির ইসলামিক বিষয়ক মন্ত্রী ড. আব্দুল লতিফ আল-শেখ। চ্যানেল এমবিসি'র একটি সাপ্তাহিক অনুষ্ঠানে দেয়া বক্তব্যে মন্ত্রী এ কথা জানান।

ড. আব্দুল লতিফ আল-শেখ বলেন, ‘দেশের কোভিড-১৯ এর পরিস্থিতি যদি অপরিবর্তিত থাকে তবে ঘরে বসে তারাবিহ নামাজ আদায় করতে হবে।

তিনি আরও বলেন, মসজিদে তারাবিহ নামাজের চেয়ে পাঁচ ওয়াক্ত নামাজ স্থগিত হওয়ার বিষয়টি অনেক গুরুত্বপূর্ণ। ঘরে তারাবিহ নামাজ পড়ে তা কবুলের জন্য আল্লাহর কাছে প্রার্থনা করার পাশাপাশি বিশ্বব্যাপী সব মানুষের করোনামুক্তির জন্যও দোয়া করার আহ্বান জানান মন্ত্রী।

মহামারী করোনাভাইরাস যাতে ছড়িয়ে পড়তে না পারে সেজন্য দেশটির মসজিদে মসজিদে সাময়িক নামাজ স্থগিতের নির্দেশ দিয়ে সতর্কতামূলক পদক্ষেপ নিয়েছে সৌদি কর্তৃপক্ষ।

মন্ত্রী আরও বলেন, করোনার প্রাদুর্ভাবের সময় এ ভাইরাস কিংবা স্বাভাবিক মৃত্যুবরণকারীর জানাজা সর্বোচ্চ ৫ কিংবা ৬ ব্যক্তি সম্পন্ন করবে। জানাজাসহ সব স্থানে বেশি লোক সমাগম না হওয়ারও আহ্বান জানান তিনি।



আমার বার্তা/১৩ এপ্রিল ২০২০/জহির


আরো পড়ুন