শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
আমজাদ হোসেনের অবস্থা অপরিবর্তিত
বিনোদন ডেস্ক :
১৯ নভেম্বর, ২০১৮ ১৩:৫৩:৫৮
প্রিন্টঅ-অ+


দেশের গুণী চলচ্চিত্র নির্মাতা ও অভিনেতা আমজাদ হোসেনের শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। গতকালের মতো আজও তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। নগরীর তেজগাঁওয়ে অবস্থিত ইমপালস হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি রয়েছেন তিনি। আজ সোমবার দুপুরে এ তথ্য জানান টেলিভিশন পরিচালকদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এস এ হক অলিক।

এস এ হক অলিক বলেন, ‘গতকালের মতো আজও আমজাদ স্যারকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। তার শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে, কোনোরকম পরিবর্তন হয়নি। আজ (সোমবার) বেলা ২টার দিকে মেডিক্যাল বোর্ড বসবে। তারপর ডাক্তাররা হয়তো কোনো সিদ্ধান্ত নিবেন।’

গতকাল রবিবার ভোরবেলা স্ট্রোক করেন আমজাদ হোসেন। তারপর সকাল সাড়ে ৯টার দিকে তাকে হাসপাতালে ভর্তি করা হয় বলেও জানান এই নির্মাতা।

বিশিষ্ট অভিনেতা, লেখক, চলচ্চিত্রকার আমজাদ হোসেন। ১৯৬১ সালে ‘হারানো দিন’ চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন তিনি। এর মাধ্যমে চলচ্চিত্রাঙ্গনে পা রাখেন। পরবর্তীতে চিত্রনাট্য রচনা ও পরিচালনায় মনোনিবেশ করেন। ১৯৬৭ সালে ‘আগুন নিয়ে খেলা’ সিনেমা নির্মাণের মাধ্যমে পরিচালক হিসেবে অভিষেক ঘটে তার।

এরপর ‘নয়নমনি’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘ভাত দে’ সিনেমা নির্মাণ করে প্রশংসা কুড়ান আমজাদ হোসেন। ১৯৭৬ সালে ‘নয়নমনি’ সিনেমার জন্য প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। তারপর ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সুন্দরী’, ‘ভাত দে’, ‘জয়যাত্রা’ চলচ্চিত্রের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন আমজাদ হোসেন।



আমার বার্তা/১৯ নভেম্বর ২০১৮/জহির

 



 


আরো পড়ুন