শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
এ আর রহমানের সঙ্গে হাবিব
বিনোদন ডেস্ক :
১১ ফেব্রুয়ারি, ২০১৯ ১২:৩৪:১৮
প্রিন্টঅ-অ+


বাংলাদেশের অন্যতম শীর্ষ সংগীত পরিচালক হাবিব ওয়াহিদ ও উপমহাদেশের বিখ্যাত সংগীত পরিচালক এ আর রহমানকে পাওয়া গেল এক ফ্রেমে। গ্র্যামি অ্যাওয়ার্ডের অনুষ্ঠানে অংশ নিতে গিয়েছেন হাবিব। আর সেখানেই দেখা হয়ে যায় তাদের।

এ আর রহমানের সঙ্গে সেলফি তুলে পোস্ট করেছেন হাবিব। সোমবার সকালে নিজের ফেসবুকে এই সেলফি পোস্ট করে ক্যাপশনে হাবিব লিখেছেন , ‘গ্র্যামি অ্যাওয়ার্ড দেখতে আসা সার্থক’।

বিশ্ব সংগীতের সবচেয়ে সম্মানজনক পুরস্কার গ্র্যামি অ্যাওয়ার্ড। ১০ ফেব্রয়ারী রাত থেকে শুরু হয়েছে এই পুরস্কারের ৬১তম আসর। আর এই আয়োজনে অংশ নিয়েছেন হাবিব ওয়াহিদ।যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলস শহরের স্টেপলস সেন্টারে অনুষ্ঠিত হচ্ছে গ্র্যামি অ্যাওয়ার্ড। এতে বাংলাদেশের হাবিব ছাড়াও অংশ নেন আরেক সংগীত তারকা তাহসান।

এ আর রহমান ভারতীয় সঙ্গীত পরিচালক ও গায়ক। ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীতের সঙ্গে ইলেক্ট্রনিক মিউজিক এবং পশ্চিমা মিউজিকের সমন্বয় করে তিনি এক অন্যরকম ধারার সৃষ্টি করেছেন। যেটা তাকে বিশ্বব্যাপী খ্যাতি এনে দিয়েছে। তিনি বিনোদন দুনিয়ায় সবচেয়ে সম্মানজনক পুস্কার অস্কার পেয়েছেন দুটি। এছাড়া একটি বাফটা, একটি গোল্ডেন গ্লোব, চারটি ভারতের ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ড এবং ১৩টি ফিল্মফেয়ার পুস্কার পেয়েছেন।

অন্যদিকে হাবিব ওয়াহিদ হচ্ছেন বাংলাদেশের গানের চলমান ধারার প্রবর্তক। লোক গানের সঙ্গে পশ্চিমা মিউজিকের সংমিশ্রণ করে তিনি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন। শোবিজের অনেকে তাকে বাংলাদেশের ‘এ আর রহমান’ বলেও অভিহিত করেন।



আমার বার্তা/১১ ফেব্রুয়ারি ২০১৯/জহির


আরো পড়ুন