শিরোনাম :

  • ব্যাংকের তহবিল ব্যয়ে আসছে নতুন নীতিমালা দেশে ফিরেছেন ১২ হাজার ৫৫২ হাজি মক্কায় আরও এক বাংলাদেশি হাজির মৃত্যু উলভসে হোঁচট খেল ম্যানইউ আশকোনায় জঙ্গি আস্তানা : তদন্ত প্রতিবেদন দাখিল ৯ অক্টোবর
৫ম আন্তর্জাতিক গান ও নাচ উৎসবে মঞ্চ মাতাবেন কাজী রায়হান
বিনোদন ডেস্ক :
১৩ মে, ২০১৯ ১৬:৪৯:১৮
প্রিন্টঅ-অ+


বাংলাদেশের নৃত্য শিল্পি কাজী রায়হান শ্রী সুরভি একাডেমি  অফপার ফর্মিংআর্টস কর্তৃক আয়োজিত ৫ম আন্তর্জাতিক গান ও নাচ উৎসবের আমন্ত্রণে একক নৃত্য পরিবেশন করবেন। ভারতের হায়দ্রাবাদে আগামী জুন মাসে অনুষ্ঠিত এই আয়োজনে বাংলাদেশের পাশাপাশি অংশগ্রহণ করবে স্পেন, জার্মানি ও নেপাল। প্রায় ৩০০ শিল্পির অংশগ্রহণে অনুষ্ঠিত এ  আয়োজনে একক প্রতিনিধিত্ব নিয়ে মঞ্চে দেখা যাবে কাজী রায়হানকে।

শিশু বয়সে শখ থেকে নাচে আশা রায়হানের হাতেখড়ি 'নৃত্যাঞ্চল’ থেকে। নাইমা সুলতানা রেখার হাত ধরেই নৃত্য জগতে পদার্পণ করে নাচের মূলশিক্ষাটা গ্রহন করেন তিনি। কাজী রায়হান মনে করেন নাচ এমন একটি শিল্প যার জন্য প্রয়োজন হয়না কোন ভাষার কেননা নাচ এবং ভাষা কাজ করে একসূত্রে। নাচের মুদ্রাগুলো নিজের মনের অজান্তেই যেন প্রকাশ হয়ে যায়।কাজী রায়হানের চিন্তা-চেতনায় মিশে আছে নাচ।তাই তিনি নাচকেই ধরে রাখতে চান।দেশ ও দেশের বাইরে শাস্ত্রীয় নৃত্য, লোকনৃত্য ইত্যাদি কর্মশালা করে নিজেকে প্রস্তুত করছেন। বর্তমানে নৃত্য প্রতিষ্ঠান রুমঝুম নৃত্যালয় নিয়ে নিজেকে ব্যস্ত রাখছেন। তিনি এর আগে ভারতে দিল্লি ইন্টারন্যাশনাল আর্টফেস্টিভেল ও ফিলিপাইনের ইন্টারন্যাশনাল ফেস্টিভেলে ও অংশগ্রহণ করেছিলেন।



৫ম আন্তর্জাতিক গান ও নাচ উৎসবে মঞ্চ মাতাবেন কাজী রায়হান

শ্রী সুরভি একাডেমি  অফপার ফর্মিং আর্টস কর্তৃক আয়োজিত ৫ম আন্তর্জাতিক গান ও নাচ উৎসবে আমন্ত্রণ পেয়ে অনুভূতি প্রকাশে রায়হান বলেন,চতুর্থবারের মতো আমি কোন আন্তর্জাতিক উৎসবে যাচ্ছি।এটা আমার জন্য অনেক গর্বের আর বাংলাদেশ থেকে আমন্ত্রণ পেয়ে আমি অনেক আনন্দিত কারণ আমি আমার দেশকে নিজের মাধ্যমে  উপস্থাপন করার সুযোগ পাচ্ছি।এরকমভাবেই অন্যান্যদেশ সমূহতে যেয়ে আমার দেশকে উপস্থাপনকরাই আমারলক্ষ্য।এছাড়া যারা আমাকেআমন্ত্রণ জানিয়েছেন তাদের প্রতিও আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি কারণ তারা আমাকে যোগ্যভেবে সুযোগ প্রদান করেছেন।এছাড়াও আমি নৃত্যশিল্পি সুমনমন্ডলকেও ধন্যবাদ দিতে চাই আমাকে সার্বিক সহায়তা করার জন্য।



আমার বার্তা/১৩ মে ২০১৯/জহির

 


আরো পড়ুন