শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
‘সৌদি গোলাপ’ জাহিদ হাসান
বিনোদন ডেস্ক :
২৮ মে, ২০১৯ ১১:৪৮:৫৩
প্রিন্টঅ-অ+


পরনে জুব্বা, হাতে সোনালি রঙের ঘড়ি, কাঁধে সৌদি রুমাল—একটি প্রাইভেট কারের খোলা ডিকির সামনে এই পোশাকে দাঁড়িয়ে অভিনেতা জাহিদ হাসান। প্রাইভেট কারের ডিকিতে রাখা একটি কম্বল। তারপাশে একটি বাক্স রশি দিয়ে বাঁধা, যেন সদ্য বিদেশ থেকে ফিরলেন জাহিদ হাসান।

জানা যায়, ‘সৌদি গোলাপ’ নাটকের দৃশ্য এটি। সাত পর্বের ধারাবাহিক নাটকটি রচনা করেছেন বৃন্দাবন দাস। পরিচালনা করেছেন সাগর জাহান। নাটকটির গল্প প্রসঙ্গে পরিচালক জানান, গোলাপ হোসেন যৌবনে পা রাখার সময়ই তার বাবার অকাল মৃত্যু হয়। মা এবং ছোট দুই ভাই-বোনের কথা ভেবে কর্মক্ষেত্রে প্রবেশ করে গোলাপ। এক সৌদি প্রবাসীর পরামর্শে কয়েক মাস গাড়ি চালানোর প্রশিক্ষণ নেয় সে। এরপর পিতার সামান্য জমি বিক্রি করে সৌদি আরবে পাড়ি জমায়। এলাকায় গোলাপ নামে একাধিক ব্যক্তি থাকায় এক সময় তার নামের আগে সৌদি শব্দটি যুক্ত হয়ে যায়।

গোলাপ তিন বছর পর এক মাসের জন্য ছুটিতে দেশে আসে। তার পরিকল্পনা সে বিয়ে করবে। এজন্য মানসিক প্রস্তুতিও নিয়েছে। কিন্তু পছন্দ মতো মেয়ে না পাওয়ায় বিয়ে করা হয় না এবং যথারীতি পরবর্তী তিন বছরের জন্যে পিছিয়ে যায়। এভাবে এখন গোলাপের বয়স প্রায় পঞ্চাশের কোঠায়। এবার সে সিদ্ধান্ত নিয়ে ফিরেছে বিয়ে করে দেশেই স্থায়ী হবে। এভাবেই এগিয়েছে কাহিনি।

নাটকটির নাম ভূমিকায় অভিনয় করেছেন জাহিদ হাসান। এছাড়াও অভিনয় করেছেন তিশা, আরফান আহমেদ, প্রাণ রায়, সাজু খাদেম, শাহনাজ খুশি, রিমু রেজা খন্দকার, মাসুদ হারুন, কাদেরী, রেজা জামান প্রমুখ। বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভিতে ঈদের দিন সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে নাটকটির প্রথম পর্ব প্রচার হবে। পরবর্তী ৬ দিন একই সময়ে নাটকটি প্রচার হবে।

 



আমার বার্তা/২৮ মে ২০১৯/জহির


আরো পড়ুন