শিরোনাম :

  • ১১০ উপজেলা-পৌরসভা-ইউপিতে ভোট শুরু ধর্মঘটে উবার চালকরা ১১ নারী কর্মকর্তাকে শাড়ি উপহার দিলেন অর্থমন্ত্রী চট্টগ্রাম-মদিনা সরাসরি ফ্লাইট ৩১ অক্টোবর পুলিশের ওপর হামলা : নব্য জেএমবির দুই সদস্য গ্রেফতার
নতুন জটিলতায় হৃতিকের ‘সুপার থার্টি’ সিনেমা
বিনোদন ডেস্ক :
১৫ জুন, ২০১৯ ১৭:৫৫:১৩
প্রিন্টঅ-অ+


হৃতিক রোশানের পরবর্তী সিনেমা সুপার থার্টি। শুরু থেকেই এটি নিয়ে নানা জটিলতা তৈরি হয়েছে। ফের নয়া জটিলতায় পড়েছে সিনেমাটি।

আগামী ১২ জুলাই সিনেমাটি মুক্তির কথা রয়েছে। কিন্তু গোয়াহাটিতে অবস্থিত ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজির (আইআইটি) চারজন শিক্ষার্থী সিনেমাটি মুক্তির তারিখ স্থগিত চেয়ে নতুন একটি মামলা করেছে। মিড ডে এই তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যমটির দেয়া তথ্যমতে, মামলা দায়ের করা চার শিক্ষার্থী হলেন— অবিনাশ বারো, বিকাশ দাস, মনজিৎ দোলে ও ধনিরাম তাও। তাদের আইনজীবী অমিত গোয়ের বলেন, ‘মনে হচ্ছে সিনেমাটিতে গরমিল রয়েছে। আমরা কখনোই সিনেমার ক্ষতি চাই না, কিন্তু আনন্দ কুমারের বিরুদ্ধে আদালতে মামলা রয়েছে। আদালতে করা মামলার উত্তর তিনি এখনো দেননি।’

ভারতীয় গণিতজ্ঞ আনন্দ কুমারের জীবনের ঘটনা অবলম্বনে তৈরি হয়েছে সুপার থার্টি। আনন্দ কুমারের দাবি অনুসারে, তার তত্ত্বাবধায়নে প্রায় ৩০জন শিক্ষার্থীকে আইআইটিতে ভর্তি করিয়েছেন। প্রায় আট মাস আগে এই চার শিক্ষার্থী আনন্দ কুমারের ওই ৩০ শিক্ষার্থীর মধ্যে ২৬ শিক্ষার্থীর নাম জানতে চেয়ে গোয়াহাটি উচ্চ আদালতে একটি মামলা করেন। এর উত্তর চেয়ে আদালত আনন্দ কুমারের নামে একটি নোটিশও জারি করেন। যদিও আনন্দ কুমার আদালতে যাননি এবং মামলাটিও বর্তমানে ঝুলে আছে। এখন ওই চার শিক্ষার্থী নতুন করে এই মামলা দায়ের করেছেন।

সুপার থার্টি নিয়ে জটিলতা শুরু হয় গত বছর। ‘মি টু’ আন্দোলনের সময় এর নির্মাতা বিকাশ বহেলের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ ওঠে। এরপর সিনেমাটি থেকে তার নাম বাদ দেয়া হয়। যদিও সম্প্রতি এই অভিযোগ থেকে ক্লিনচিট পান বিকাশ এবং পরিচালক হিসেবে সিনেমাটিতে তার নামও দেয়া হয়।

ইতোমধ্যে ভারতীয় সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে সুপার থার্টি। সিনেমাটি প্রযোজনা করছে রিলায়েন্স এন্টারটেইনমেন্টস, সাজিদ নাদিয়াদওয়ালা ও এইচআরএক্স ফিল্মস। এতে হৃতিক রোশান ছাড়াও অভিনয় করছেন— ম্রুণাল ঠাকুর, অমিত সাধ, পঙ্কজ ত্রিপাঠি প্রমুখ।



আমার বার্তা/১৫ জুন ২০১৯/জহির

 


আরো পড়ুন