শিরোনাম :

  • ডেমু ট্রেন আর নয় : প্রধানমন্ত্রী ডেঙ্গু আক্রান্ত সিংহভাগই শিশু ওসি মোয়াজ্জেমের অভিযোগ গঠন শুনানি আজ এইচএসসিতে পাসের হার ৭৩.৯৩%মক্কায় আরও ৩ বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু
এটিএম শামসুজ্জামানের স্বাস্থ্যের সর্বশেষ অবস্থা সম্পর্কে জানালেন তার মেয়ে
বিনোদন ডেস্ক :
২৬ জুন, ২০১৯ ১২:৩৭:০৯
প্রিন্টঅ-অ+


বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন আছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা এটিএম শামসুজ্জামান। সেখানে অধ্যাপক ড. আতিকুর রহমানের তত্ত্বাবধায়নে ভিআইপি ফ্লোরের দ্বিতীয় তলায় চিকিৎসা চলছে তার। অনেকদিন থেকে অসুস্থ হয়ে আছেন গুণী এই অভিনেতা।

এটিএম শামসুজ্জামানের চিকিৎসা ব্যবস্থা পর্যবেক্ষণ এবং পরবর্তী চিকিৎসাবিষয়ক আলোচনা ও সিদ্ধান্ত নিতে আজ বুধবার সকাল ১০টায় একটি মেডিকেল বোর্ড বসে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকরা বোর্ড মিটিং করেছেন।

বুধবার সকাল সাড়ে ১১টায় এটিএম শামসুজ্জামানের মেয়ে কোয়েল বলেন, ‘সকালে চিকিৎসকদের মিটিং হলো। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি স্যারসহ চিকিৎসকরা আব্বাকে দেখে গেলেন সকালে। বোর্ড মিটিং হয়েছে। আব্বার শরীরের বর্তমান অবস্থা জানালেন। একটু পরেই কেইস স্টাডি হাতে পাব। ডা. সামন্ত লাল সেন এসেছেন আব্বার বর্তমান অবস্থা জানতে।

চিকিৎসকরা বলেছেন, আব্বা আগের চেয়ে অনেক ভালো আছেন। উনার কিডনি ও লান্সের যে সমস্যা ছিল ও যে কারণে উনি আইসিইউতে ছিলেন সেটা আগের চেয়ে অনেক ভালোর দিকে। তবে রক্ত দেওয়া লাগছে মাঝে মাঝে। আব্বাকে গতকাল এক ব্যাগ রক্ত দেওয়া হয়েছে। আজকে আরেক ব্যাগ রক্ত দেওয়া হবে। এখানে অনেক ভালো চিকিৎসা হচ্ছে তার। আশা করি শিগগিরই পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন আব্বা।’

কোয়েল জানান, দিনের নির্দিষ্ট সময়ে চিকিৎসকরা এটিএম শামসুজ্জামানকে ফিজিওথেরাপি দিচ্ছেন। এর আগে, গত ১৫ জুন পুরান ঢাকার আজগর আলী হাসপাতাল থেকে তাকে বিএসএমএমইউতে আনা হয় তাকে।

গত ২৬ এপ্রিল বাসায় অসুস্থ হয়ে পড়েন এটিএম শামসুজ্জামান। সেদিন খুব শ্বাসকষ্ট হচ্ছিল তার। রাতে তাকে আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়।

উল্লেখ্য, এটিএম শামসুজ্জামান ১৯৪১ সালের ১০ সেপ্টেম্বর নোয়াখালীর দৌলতপুরে জন্মগ্রহণ করেন। পড়াশোনা করেছেন ঢাকার পোগোজ স্কুল, কলেজিয়েট স্কুল, রাজশাহীর লোকনাথ হাইস্কুলে। অভিনয় দিয়ে বাংলা সিনেমা ও নাটকে উল্লেখযোগ্য অবদান রেখেছেন তিনি। অভিনয়ের জন্য পেয়েছেন বেশ কয়েকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার।



আমার বার্তা/২৬ জুন ২০১৯/জহির


আরো পড়ুন