শিরোনাম :

  • কাউন্সিলর রাজীবকে নিয়ে মোহাম্মদপুরের বাসায় র‌্যাব মায়োর্কার কাছে হেরে বার্সার শীর্ষস্থান মজবুত করলো রিয়াল জুভেন্টাসের টানা পঞ্চম জয়ে রোনালদোর গোল টেকনাফে বন্দুকযুদ্ধে ২ মাদক ব্যবসায়ী নিহত দুই মিনিটের জাদুতে জয়ে ফিরল ম্যান সিটি
মুসলিম হয়েও সিঁদুর পরা নিয়ে মুখ খুললেন নুসরাত
বিনোদন ডেস্ক :
৩০ জুন, ২০১৯ ১৩:৫০:২৪
প্রিন্টঅ-অ+


কলকাতার জনপ্রিয় অভিনেত্রী নুসরাত জাহান। তুমুল প্রতিযোগিতার মধ্যেও সিনেমায় তিনি নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। মজবুত করে নিয়েছেন নিজের অবস্থান। সমসাময়িক প্রায় সব জনপ্রিয় নায়কদের বিপরীতেই কাজ করেছেন তিনি। উপহার দিয়েছেন সুপারহিট সিনেমাও।

শুধু তাই নয়, নুসরাত বাজিমাত করেছেন ভারতের লোকসভা নির্বাচনেও। মমতা ব্যানার্জির দলের হয়ে পশ্চিমবঙ্গের বসিরহাট লোকসভা আসন থেকে তিনি এবারে সাংসদ নির্বাচিত হয়েছেন।

তবে সবকিছু ছাপিয়ে নুসরাতকে নিয়ে সমালোচনা চলছে কেন তিনি মাথায় সিঁদুর পরেন। মুসলিম ঘরের মেয়ে হয়েও কেন তিনি হিন্দু রীতিতে অমুসলিমকে বিয়ে করেছেন, হিন্দু নারীদের মতো সিঁদুর পরেন সেই প্রশ্ন উঠছে বারবার।

তবে এসব নিয়ে বিরক্ত হয়ে মুখ খুলেছেন তিনি। নুসরাত জানান, এসব কথা গায়ে মাখেন না তিনি। সমন্বিত ভারতের প্রতিনিধিত্ব করছেন এটাই তার কাছে আনন্দের ও গর্বের।

শনিবার টুইটারে এক বিবৃতিতে অভিনেত্রী বলেন, ‘আমি একটি সমন্বিত ভারতকে প্রতিনিধিত্ব করছি, যা জাতপাত ও ধর্মের বাধার অনেক ঊর্ধ্বে।’

নুসরাত আরও বলেন, ‘আমি এখনও একজন মুসলিমই। আর আমি কী পরব বা পরব না এই নিয়ে কারোরই কোনও মন্তব্য করা উচিত নয়। আস্থা পোশাক পরিচ্ছদের অনেক ঊর্ধ্বে, এটা পুরোটাই বিশ্বাস। সকল ধর্মের মূল্যবান মতবাদ নিজের মতো করে চর্চা করার উপরেই নির্ভর করে।

যেকোনো ধর্মের উগ্র মানসিকতার মন্তব্যে কান দেওয়া বা উত্তরে প্রতিক্রিয়া প্রদান করা কেবল ঘৃণা ও হিংসার সৃষ্টি করে। ইতিহাস এর সাক্ষী।’

সম্প্রতি বিয়ে করেছেন নুসরাত। তার বর নিখিল। তুরস্কের বোদরুম শহরে তাদের বিয়ের অনুষ্ঠান হয়েছে।



আমার বার্তা/৩০ জুন ২০১৯/জহির


আরো পড়ুন