শিরোনাম :

  • বাড্ডায় ছেলেধরা সন্দেহে অভিভাবককে গণপিটুনি : ৫শ জনের বিরুদ্ধে হত্যা মামলা প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক : স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সিরিজে শ্রীলঙ্কা দলে ফিরলেন চারজন প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করবেন ব্যারিস্টার সুমন রাজবাড়ীতে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের মৃত্যু
দক্ষিণ আফ্রিকার চলচ্চিত্র উৎসবে ‘হাসিনা : অ্যা ডটার্স টেল’
বিনোদন ডেস্ক :
১০ জুলাই, ২০১৯ ১৫:০৮:৪৫
প্রিন্টঅ-অ+


শুরু হতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকার ৪০তম ডারবান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। সেখানে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশি পূর্ণদৈর্ঘ্য প্রামাণ্যচিত্র ‘হাসিনা: অ্যা ডটার্স টেল’। আগামী ১৮ ও ২৮ জুলাই পর্যন্ত অনুষ্ঠেয় উৎসবে দুইদিন প্রামাণ্যচিত্রটি প্রদর্শিত হবে।

সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

সিআরআই বলছে, ডারবান চলচ্চিত্র উৎসবে বাংলা পূর্ণদৈর্ঘ্য প্রামাণ্যচিত্র ‘হাসিনা: অ্যা ডটার্স টেল’ দেখানো হবে। প্রামাণ্যচিত্রটি যৌথভাবে প্রযোজনা করেছে সিআরআই ও অ্যাপলবক্স ফিল্মস।

ডারবান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আয়োজকেরা জানান, উৎসবে ‘হাসিনা: অ্যা ডটার্স টেল’ দেখানো হবে দুইবার। ২০ জুলাই দুপুর আড়াইটায় গেটওয়ে-১২ নম্বর হলে প্রথম শো হবে। আর ২৪ জুলাই বিকেল ৪টায় মাসগ্রাব-১ হলে দ্বিতীয় শো হবে।

ডারবানের কোয়াজুলু নাটাল বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর ক্রিয়েটিভ আর্টস এই উৎসবের আয়োজন করছে।

ডারবান উৎসবের পোস্টারপ্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের ওপর ভিত্তি করে ‘হাসিনা: অ্যা ডটার্স টেল’ নির্মিত হয়েছে। ২০১৮ সালে এই প্রামাণ্যচিত্রটি নির্মাণ করা হয়।

এটি পরিচালনা করেন পিপলু খান। ৭০ মিনিটের এই প্রামাণ্যচিত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন কাহিনী তুলে ধরা হয়েছে।

একই সঙ্গে এই প্রামাণ্যচিত্রে তার ছোটবোন শেখ রেহানার জীবনের অনেক ঘটনাও রয়েছে।



আমার বার্তা/১০ জুলাই ২০১৯/জহির


আরো পড়ুন