শিরোনাম :

  • বাংলাদেশি হজকর্মী নিয়োগ প্রক্রিয়া স্থগিত এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড়-বন্যা ও তীব্র তাপপ্রবাহ লন্ডনের হাসপাতালে অক্সিজেন সংকটের আশঙ্কা, আতঙ্কে করোনা রোগীরা পরজীবীনাশক ওষুধে মাত্র ৪৮ ঘণ্টায় মরবে করোনা
মুজিববর্ষে এফডিসিতে যত আয়োজন
বিনোদন ডেস্ক :
১৭ মার্চ, ২০২০ ১৪:৩৩:১৩
প্রিন্টঅ-অ+


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে সারাদেশে হচ্ছে নানা আয়োজন। সেই ধারাবাহিকতায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনেও (এফডিসি) পালিত হচ্ছে মুজিববর্। এই উপলক্ষে এফডিসি সেজেছে নতুন সাজে।

বঙ্গবন্ধুর গড়া এফডিসিতে প্রবেশ করলে প্রথমেই নজর কাড়বে মুজিববর্ষের লোগো সম্বলিত বিশাল গেইট। ভেতেরে প্রবেশ করলেই দেখা যাবে চারদিক ছেয়ে আছে ব্যানার, ফেস্টুনে। তৈরি করা হয়েছেন বঙ্গবন্ধুর প্রতিকৃতিও। সব মিলিয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে মুজিববর্ষ পালন করছেন চলচ্চিত্রের মানুষেরা।

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক সমিতি, চলচ্চিত্র পরিচালক সমিতি, চলচ্চিত্র শিল্পী সমিতিসহ চলচ্চিত্রের বিভিন্ন সংগঠনকে সঙ্গে নিয়ে মুজিববর্ষ পালন করছে এফডিসি কতৃপক্ষ। একশত বছর আগে আজকের এই দিনে টুঙ্গিপাড়ায় জন্ম নিয়ে ছিলেন বঙ্গবন্ধু। স্বাধীন বাংলাদেশ উপহার দিয়েছেন তিনি।

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে এফডিসিতে কোরআন খতম, দোয়া ও আয়োচনা অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। জহির রায়হান কালার ল্যাবে আজ মঙ্গলবার বিকেলে অনুষ্ঠিত হবে আলোচনা সভা। এমনটাই জানালেন এফডিসির জনসংযোগ কর্মকর্তা হিমাদ্রি বড়ুয়া।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এফডিসিতে নানা আয়োচন করা হচ্ছে। বিকেলে দোয়া ও আলোচনা অনুষ্ঠান হবে। এখানে উপস্থিত থাকবেন চলচ্চিত্রের সব সংগঠনের সদস্য ও চলচ্চিত্রের মানুষেরা।’

এছাড়া পুরো এফডিসি জুড়েই চলছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক নিয়ে নির্মিত ছবি ‘বঙ্গবন্ধু’র সেট নির্মাণের কাজ। বাংলাদেশ ও ভারত সরকারের প্রযোজনায় নির্মিত হচ্ছে বঙ্গবন্ধুর বায়োপিক।

প্রখ্যাত ভারতীয় নির্মাতা শ্যাম বেনেগাল নির্মাণ করবেন এটি। এছাড়াও কবিরপুর ফিল্ম সিটিতেও ছবিটির শুটিং হওয়ায় সেখানেও শিগগিরই সেট নির্মাণের তোড়জোড় চলছে। এদিকে ‘বঙ্গবন্ধু’ ছবিটির জন্য ৫০টি চরিত্রের জন্য অভিনয়শিল্পীদের প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়েছে।



আমার বার্তা/১৭ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন