শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
১০ বছর পর একই গান দিয়ে মুগ্ধতা ছড়ালেন জয়া
বিনোদন ডেস্ক :
০৯ মে, ২০২০ ১০:৫১:১০
প্রিন্টঅ-অ+


অভিনয় দিয়ে দুই বাংলার মানুষের মনই জয় করেছেন জয়া আহসান। অভিনেত্রী হিসেবে নিজের আসনটাকে অনেক উচ্চে নিয়ে গেছেন তিনি। কিন্তু এই অভিনেত্রী যে দারুণ গানও গাইতে পারেন এই বিষয়টি অনেকেরই হয় তো অজানা। সিনেমাতেও গান গেয়েছেন তিনি।

চমকে গেলেন তো! দশ বছর আগে নিজের অভিনীত ‘ডুবসাঁতার’ সিনেমায় ‘তোমার খোলা হাওয়া’ রবীন্দ্র সংগীতটি গেয়েছিলেন জয়া। নূরুল আলম আতিক পরিচালিত ২০১০ সালে মুক্তি পাওয়া সেই সিনেমার গান দিয়ে ২০২০ সালেও দর্শক শ্রোতাদের মন মাতালেন তিনি।

শুক্রবার, ২৫ বৈশাখ কবিগুরুকে শ্রদ্ধা জানাতে সোশ্যাল মিডিয়াতে আবারও নিজের গাওয়া ‘তোমার খোলা হাওয়া’ গানটি শেয়ার করেন জয়া। গানটির সঙ্গে রবি ঠাকুরের বেশকিছু পুরনো ছবির কোলাজও বানিয়েছেন তিনি।

ক্যাপশানে লিখেছেন, ‘ডুবসাঁতার ছবি থেকে আমার নিজ কণ্ঠে গাওয়া রবীন্দ্র সঙ্গীত ‘তোমার খোলা হাওয়া’ আজ কবিগুরুর জন্মদিবস উপলক্ষে আপনাদের সঙ্গে ভাগ করে নিলাম। যদি কিছু ভুল ত্রুটি হয়ে থাকে, তাহলে ক্ষমা করে দেবেন।’

জয়ার কণ্ঠে গান শুনে তার প্রশংসাতেই মেতেছেন নেটিজেনরা। জয়ার গান গাওয়া শুধু শখের বসেই নয়। ছোটবেলা থেকেই রবীন্দ্রসংগীত শিখেছেন তিনি। ছোটবেলায় গানের স্কুলে যেতেন।

‘ডুবসাঁতার’ ছাড়াও অতনু ঘোষের ‘বিনিসুতো’ সিনেমার জন্যও গান গেয়েছেন জয়া।



আমার বার্তা/০৯ মে ২০২০/জহির

 


আরো পড়ুন