শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
ক্ষ‌্যাপার দলের ‘দাম বা‌ড়ে‌নি মানু‌ষের’
০৯ জুন, ২০২২ ১৫:০০:০৬
প্রিন্টঅ-অ+


নতুন চমক নিয়ে হাজির হলো ক্ষ্যাপার দল। ব্যান্ডটি প্রকাশ করেছেন তাদের নতুন গান ‘দাম বা‌ড়ে‌নি মানু‌ষের’।

‘দাম বেড়েছে চালের, দাম বেড়েছে নুনের/ দাম বাড়েনি মেধার, দাম বাড়েনি গুণের/ দাম বেড়েছে ওষুধের দাম বেড়েছে পথ্যের, দাম বাড়েনি মানুষের দাম বাড়েনি সত্যের’-এমনই কথার গান‌টি লিখেছেন রা‌ফিউজ্জামান রা‌ফি। সুর সংগীত করেছেন সুমন কল্যাণ।

গানটি প্রসঙ্গে ব্যান্ডটির ভোকোল সুমন কল্যাণ বলেন, ‘আজকাল আমাদের সব কিছুর দাম আকাশ ছোঁয়া। কিন্তু সেখানে মানুষের দাম কতটুকু বেড়েছে এ প্রশ্ন আমাদের সবার মুখে শোনা যায়। এ গানে একটি ম্যাসেজ রাখার চেষ্টা করেছি। ’

গীতিকবি রাফিউজ্জামান রাফি বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে আমি প্রথমে কবিতা লিখেছিলাম। কবিতাটি দেখে দাদা বলেন এটাকে গান আকারে লিখতে। পরে সেভাবে লিখি।

ব্যান্ডটিতে কণ্ঠ দেওয়ার পাশাপাশি কিবোর্ডে রয়েছেন সুমন কল্যাণ নিজেই। ড্রামার হিসেবে রয়েছেন মান্নান সোহেল। গিটারে রয়েছেন রাজীব ঘোষ ও দানেশ।

মাস খা‌নেক আগে ‘আহা‌রে শহ‌রে’ শি‌রোনা‌মের এক‌টি গান প্রকাশ করে শ্রোতা‌দের মন কাড়ে নতুন ব্যান্ড ক্ষ্যাপার দল। সম্প্রতি প্রযোজনা প্রতিষ্ঠান প্রোটিউনের ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে তাদের নতুন গানটি।



 


আরো পড়ুন