শিরোনাম :

  • সন্ধ্যার মধ্যেই আঘাত হানবে ‘গুলাব’, সতর্কতা জারিকরোনা পরীক্ষায় শাহজালালে বসল পিসিআর ল্যাবট্রেনের ছাদে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৫চার অপহরণকারীকে হত্যা করে প্রকাশ্যে ঝুলিয়ে রাখল তালেবান
৩০ হাজার ফুট উচুতে শিশুর জন্ম দিলেন আফগান নারী
৩০ আগস্ট, ২০২১ ১১:৪৪:৫৫
প্রিন্টঅ-অ+


কাবুল থেকে যুক্তরাজ্য যাওয়ার পথে ভূমি থেকে ৩০ হাজার ফুট উচ্চতায় ফ্লাইটে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন এক আফগান নারী। তিনি শরণার্থী হিসেবে কাবুল থেকে দুবাই হয়ে বার্মিংহাম যাচ্ছিলেন। খবর প্রকাশ করেছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, ২৬ বছর বয়সী সোমেন নূরী তার স্বামী তাজ মোহাম্মাদ হাম্মাত (৩০) ও দুই সন্তাসসহ যুক্তরাজ্যে যাচ্ছিলেন। তারা তালেবানের ভয়ে নিজেদের জীবন বাঁচাতে কাবুল ত্যাগ করেন।

ফ্লাইটের ভেতর কোনো চিকিৎসক ছিলেন না। প্রসব বেদনা ওঠার পর কেবিন ক্রুর সদস্যরা বাচ্চা ডেলিভারি করান। বর্তমানে মা ও কন্যা শিশু দু'জনেই সুস্থ আছেন। মেয়েটির নাম রাখা হয়েছে হাবা বা ইভ।

তুর্কিশ এয়ারলাইন্স জানিয়েছে, শনিবার ফ্লাইটটি বামিংহাম পৌঁছেছে।

দুই সপ্তাহের মধ্যে ১৫ হাজারের বেশি লোক সরিয়ে নেওয়ার পর গতকাল শনিবার গভীর রাতে ব্রিটেনের শেষ সামরিক ফ্লাইট কাবুল ত্যাগ করেছে। বার্তা সংস্থা রয়টার্স জানায়, ব্রিটেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, যুক্তরাজ্যের সশস্ত্র বাহিনীর সদস্যদের নিয়ে চূড়ান্ত ফ্লাইটটি কাবুল ছেড়ে গেছে।

চূড়ান্ত ব্রিটিশ ফ্লাইটের পর প্রতিরক্ষামন্ত্রী বেন ওয়ালেস বলেছেন, আমাদের সশস্ত্র বাহিনী নিয়ে গর্ব করা উচিত। উন্নত জীবনের জন্য আগতদের স্বাগত জানানো এবং যারা পিছিয়ে গেছে তাদের জন্য দুঃখিত হওয়া উচিত।


আরো পড়ুন