শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
‘বিনা তারের পাঠশালা’ আনল বসুন্ধরা নুডলস্
২৮ ফেব্রুয়ারি, ২০২২ ১১:০৬:৩০
প্রিন্টঅ-অ+

বিশ্বায়নের এই যুগে ইন্টারনেট পৌঁছে গেছে সবার কাছে। ভালো-মন্দ মিলিয়েই এর ব্যবহার। প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার করে মেধার বিকাশকে ত্বরান্বিত করতে বসুন্ধরা নুডলস্ শিক্ষার সঙ্গে নিয়ে এসেছে ‘বিনা তারের পাঠশালা’ নামের একটি ই-লার্নিং প্ল্যাটফর্ম।


প্রায় ৫০০ কনটেন্ট নিয়ে শুরু করা যে প্ল্যাটফর্মের প্রতিটি কনটেন্ট দেখা যাবে একেবারে ফ্রি! ইংরেজি, বাংলা, গণিত, সাধারণ জ্ঞান থেকে কী নেই এখানে! এমনকি সিলেবাসের বাইরের ও বিভিন্ন মজার মজার কনটেন্ট দিয়ে সাজানো হয়েছে এই প্ল্যাটফর্ম!


এরইমধ্যে সামাজিক মাধ্যমে বেশ সমাদৃত হয়েছে এই প্ল্যাটফর্মটি। সন্তানের মেধার বিকাশে সচেতন অবিভাবকেরা একবার ঘুরে আসতে পারেন বিনা তারের পাঠশালার ওয়েবসাইটে. তারপর সিদ্ধান্তটি না হয় নিজেই নিন। 


একবার ভাবুন তো অনলাইনের অনিয়ন্ত্রিত সব সাইটে না গিয়ে আপনার সন্তান যদি বিনা তারের পাঠশালার ভিডিও দেখতে দেখতে একটা অরিগ্যামি প্রজাপতি বানাতে শিখে কেমন হয়? কিংবা সময় স্বল্পতার কারণে হয়তো সন্তানকে গণিতের একটি চ্যাপ্টার ঠিকভাবে সলভ করাতে পারছেন না, এমন সময়ে আপনার নিশ্চিন্তে আস্থা করার একটি জায়গা হচ্ছে বসুন্ধরা নুডলস্রে উদ্যোগে নেয়া প্ল্যাটফর্ম ‘বিনা তারের পাঠশালা’। 

আরো পড়ুন