শিরোনাম :

  • ব্যালন ডি অর দৌড়ে মেসি-রোনালদো-ফন ডাইক, নেই মদ্রিচ-নেইমার বোর্ডের অনির্ধারিত জরুরি সভায় কী হবে আজ? ঐক্যফ্রন্টের সমাবেশ স্থগিত তবুও সোহরাওয়ার্দী উদ্যানের গেটে তালা! কানাডায় নির্বাচনে এগিয়ে জাস্টিন ট্রুডোর দল কুমিল্লায় বৃক্ষবিষয়ক ‘৯০ মিনিট স্কুলিং’ অনুষ্ঠান ৮ নভেম্বর
জাপানে আলু বিক্রি করছে কুকুর!
আমার বার্তা ডেস্ক :
৩০ মার্চ, ২০১৯ ১১:২২:১৯
প্রিন্টঅ-অ+


কর্মিহীন দোকান বা রোবট চালিত দোকানের কথা কম বেশি সবাই হয়তো শুনেছেন। কিন্তু পোষ্য পরিচালনা করছে দোকান। এরকম দৃশ্য কী আগে দেখেছেন? সম্প্রতি ভাইরাল হওয়া এক ভিডিওর সৌজন্যে এ রকমই ঘটনার সাক্ষী থাকল নেট দুনিয়া।

ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যাচ্ছে আলুর দোকান। সেই দোকানে দোকানদারি করছে একটি কুকুর। তার নাম কেন-কুন। তার বয়স মাত্র তিন বছর। কাউন্টারের ওপারে বসে সে বিক্রি করছে আলু। লোকজন দোকান থেকে আলু কিনে তাকে পয়সা মিটিয়ে চলে যাচ্ছে। কেন-কুনের এই আলুর দোকান জাপানের হোক্কাইডো দ্বীপে।

তবে এই দোকানের একটাই সমস্যা। দোকানদার কুকুর হওয়ার জন্য টাকা ফেরত দিতে পারে না সে। সেজন্য দোকানের পাশে লেখা রয়েছে, ‘আমি কুকুর। তাই টাকা ফেরত দিতে পারব না।’ তাই আলু কেনার অতিরিক্ত টাকা দিয়ে কেনা হয় কেন-কুনের খাবার।

জাপানের এক সংবাদ জানিয়েছে, আলুর দোকান চালানো কেনের কাছে কোনও খেলা নয়। নিয়মিত এই কাজ করে সে। তার পর সন্ধ্যাবেলায় মালিকের সঙ্গে হেঁটে বাড়ি ফিরে যায়।



আমার বার্তা/৩০ মার্চ ২০১৯/জহির


আরো পড়ুন