শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
প্রাথমিক শিক্ষার্থীদের ‘বাড়ির কাজ’ বিতরণ শুরু
অনলাইন ডেস্ক
২৬ মে, ২০২১ ১২:৩০:১৬
প্রিন্টঅ-অ+

করোনায় দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এ পরিস্থিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বাড়ির কাজ দেয়া শুরু হয়েছে। জাতীয় প্রাথমিক শিক্ষা অ্যাকাডেমি প্রণীত ‘অন্তর্বর্তীকালীন পাঠ পরিকল্পনা’ অনুসারে শিক্ষার্থীদের ওয়ার্কশিট বা বাড়ির কাজ বিতরণ শুরু হয়েছে।


প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়ালেখায় যুক্ত রাখতে ও ঝরে পড়া রোধে অনলাইন ক্লাসের পাশাপাশি, বাড়ি বাড়ি গিয়ে শিক্ষার্থীদের হাতে পৌছে দেয়া হচ্ছে হোম ওয়ার্ক শিট।


মঙ্গলবার (২৫ মে) প্রাথমিক শিক্ষা অধিদফতর সূত্রে জানা গেছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য সপ্তাহভিত্তিক পাঠ পরিকল্পনা প্রণয়নে জাতীয় প্রাথমিক শিক্ষা অ্যাকাডেমি (নেপ) ‘অন্তর্বর্তীকালীন পাঠ পরিকল্পনা, ২০২১’ প্রণয়ন করেছে।


অধিদফতর সূত্রে জানা গেছে, প্রাথমিক বিদ্যালয়ের শিখন-শেখানো ঘাটতি পূরণে গত ১৫ এপ্রিল ১৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়।


ওই কমিটির সুপারিশের পরিপ্রেক্ষিতে প্রথম থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের অধিকাংশ শিখন ফল অর্জনের বিষয়টি বিবেচনায় রেখে ছয় সপ্তাহের কর্ম পরিকল্পনাসহ ওয়ার্কশিট ও অ্যাক্টিভিটিশিট (পরীক্ষামূলক বাড়ির কাজ) প্রণয়ন করা হয়।


এরই ধারাবাহিকতায় প্রাথমিক শিক্ষা অধিদফতর, উপজেলা শিক্ষা অফিসার ও সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তাদের নির্দেশক্রমে শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে হোমওয়ার্ক শিট পৌঁছে দিচ্ছেন সংশ্লিষ্ট শিক্ষকরা।


আমার বার্তা/গাজী আক্তার

আরো পড়ুন