শিরোনাম :

  • মুন্সীগঞ্জে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ১ ইসরায়েল মুসলমানদের প্রথম কেবলাকে মুছে দিতে চায় : এরদোয়ানমালয়েশিয়ার ধর্মমন্ত্রী জাকির নায়েকের সমালোচনা করলেনরুশ বিমান বিধ্বস্ত করেছে ইরান : যুক্তরাষ্ট্রতথ্য প্রযুক্তির অপব্যবহার আন্তর্জাতিক নিরাপত্তার জন্য হুমকি সৃষ্টি করতে পারে : প্রধানমন্ত্রী
আফগানিস্তানে সামরিক ঘাঁটিতে তালেবানদের হামলায় নিহত ১০
১৪ আগস্ট, ২০১৮ ১৫:২১:৩০
প্রিন্টঅ-অ+


আফগানিস্তানের উত্তরাঞ্চলে একটি সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছে তালেবান। এ ঘটনায় কমপক্ষে ১০ সেনা সদস্য নিহত হয়েছে। আহত হয়েছে আরো ১৫ জন। মঙ্গলবার দেশটির কর্মকর্তারা এ তথ্য  জানিয়েছেন।

ফারইয়াব প্রদেশের কাউন্সিল প্রধান মোহাম্মদ তাহির রাহমানি জানিয়েছেন, ঘোরমাচ জেলার চেনাইহা সামরিক ঘাঁটিতে হামলা চালিয়ে তালেবানরা ট্যাংক ও গোলাবারুদ কবজা করেছে। রোববার থেকে তারা হামলা চালানো শুরু করেছে।

তিনি বলেন, ‘আমরা ঘাঁটির ভেতরে প্রবেশ করতে পারিনি। এখনো ঘাঁটির বিশাল অংশ তালেবানদের দখলে রয়েছে।’

আরেক প্রাদেশিক কর্মকর্তা জানিয়েছেন, তালেবানরা ৪০ সেনাকে আটক করেছে। তবে সংঘর্ষে তালেবানদের ৩০ সেনাও নিহত হয়েছে।

এর আগে শুক্রবার তালেবানরা দক্ষিণ-পূর্বাঞ্চলীয় প্রদেশ গজনিতে হামলা চালিয়েছিল। সংঘর্ষে শতাধিক লোক আহত অথবা নিহত হয়েছে। হতাহতের সংখ্যা আফগান কর্মকর্তারা এখনো নিশ্চিত করতে পারেননি। মার্কিন বাহিনীর সমর্থন নিয়ে ওই এলাকায় বিমান হামলা চালিয়ে যাচ্ছে আফগান বাহিনী।

প্রাদেশিক রাজধানী গজনি থেকে পালিয়ে আসা বাসিন্দারা জানিয়েছেন, তালেবানরা শহরের বিদ্যুৎ, পানি ও টেলিযোগাযোগ সংযোগ কেটে দিয়েছে। হাসপাতালগুলোতে ওষুধ সংকট চলছে। দোকান, বাড়িঘর ও সরকারি ভবনগুলো ধ্বংস হয়ে গেছে।



আমার বার্তা/১৪ আগস্ট ২০১৮/জহির

 


আরো পড়ুন